দেশের ক্রিকেটের ভাবমূর্তি নষ্ট করছে মুশফিকের মন্তব্য: বিসিবি প্রধান

0

এফএনএস স্পোর্টস: কিছুদিন আগে সংবাদমাধ্যমে বিসিবি প্রধান নাজমুল হাসান বলেছিলেন, “মুশফিকের সমস্যা আছে।” তার কণ্ঠে একই কথা শোনা গেল আবারও। টস নিয়ে সংবাদ সম্মেলনে মুশফিকুর রহিমের মন্তব্যও ভালোভাবে নেননি বিসিবি প্রধান।

দক্ষিণ আফ্রিকা সফরে দুটি টেস্টেই টস জিতে বোলিং করেছে বাংলাদেশ। সেই দুটি সিদ্ধান্ত নিয়ে উঠেছে সমালোচনার ঝড়। দ্বিতীয় টেস্টের প্রথম দিনে টস হেরে ব্যাটিং পেয়ে একদিনে ৪২৮ রান তোলে দক্ষিণ আফ্রিকা। দিনশেষে সংবাদ সম্মেলনে টস নিয়ে প্রশ্নের জেরে মুশফিক বলেন, “টস জেতাটাই ভুল হয়ে গেছেৃ।”

সোমবার একটি অনুষ্ঠান শেষে সংবাদ সম্মেলনে বিসিবি প্রধান বললেন, মুশফিকের এই ধরনের মন্তব্য দেশের ক্রিকেটের ভাবমূর্তির ক্ষতি করছে।

“মুশফিক অন্যান্যের চেয়ে আলাদা। ও প্রকাশ করতে পারে কম। আসলে যারা এমন চুপচাপ থাকে, তাদের মনে আসলে কি চলছে, তা বোঝা যায় না। তবে টস জেতাটাই ভুল ছিল-এটা পৃথিবীর কোন অধিনায়ক বলবে না। এটা থেকেই বোঝা যাচ্ছে ওর কিছু সমস্যা আছে। ও নিজে যদি ভালো না খেলে, তাহলে ওর মন খারাপ থাকে।”

“ওর মধ্যে কিছু অস্বস্তিবোধ কাজ করছে। সেটা ম্যানেজমেন্টের কারণে হতে পারে, কোচ হতে পারে, আমরাও হতে পারি। সেটা বড় কিছু না। দেশে ফিরলে আলোচনা করব আমরা। তবে এই ধরনের মন্তব্য করাটা দেশের ভাবমূর্তি নষ্ট করে।”

মুশফিককে টেস্ট দলের নেতৃত্বে রেখে দেওয়া বা সরিয়ে দেওয়া নিয়ে এখনও সিদ্ধান্ত হয়নি, জানালেন নাজমুল।

“মুশফিক যেসব কথা বলছে আর আমাদের কাছে যেসব তথ্য আছে, সেটা মিলছে না। এজন্যই ওর সঙ্গে কথা বলে আমাদের সব জানার চেষ্টা করতে হবে।”

“মুশফিককে সরিয়ে দেব-এটা বোর্ডের কোনো সিদ্ধান্ত নয়। আমরা যদি মনে করি, নেতৃত্ব ছেড়ে দিলে ওর জন্য ভালো হলে হবে, আমরা সে বিষয়ে সিদ্ধান্ত নেব। আপাতত কোনো সিদ্ধান্ত হয়নি।”

Share.

Leave A Reply