অঞ্জন চৌধুরী পিন্টু অ্যাটকোর নতুন সভাপতি নির্বাচিত বিদেশি চ্যানেলে দেশি বিজ্ঞাপন বন্ধে কঠোর হওয়ার আহ্বান

0

বিশেষ প্রতিনিধি : স্কয়ার টয়লেট্রিজ এবং মাছরাঙা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক, পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু অ্যাসোসিয়েশান অব টেলিভিশন চ্যানেল ওনারস (অ্যাটকো) এর সভাপতি নির্বাচিত হয়েছেন। প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা হওয়ার কারণে সালমান এফ রহমান অ্যাটকো সভাপতির পদ থেকে সরে দাঁড়ান। গতকাল বৃহস্পতিবার তাঁর জায়গায় সংগঠনের নতুন সভাপতি নির্বাচিত হন মাছরাঙা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী পিন্টু। বিদেশি চ্যানেলে দেশি বিজ্ঞাপন প্রচার বন্ধের নির্দেশ পালনে পরিবেশক বা কেবল অপারেটরদের কেউ জনঅসন্তোষ সৃষ্টির চেষ্টা করলে তার বিরুদ্ধে সরকারকে কঠোর ব্যবস্থা গ্রহণের আহ্বান জানিয়েছে বেসরকারি টেলিভিশন চ্যানেল মালিকদের সংগঠন ‘অ্যাটকো’।

বৃহস্পতিবার সকালে রাজধানীর গুলশানে অ্যাটকো কার্যালয়ে এক বৈঠক শেষে সংগঠনের নেতৃবৃন্দ সাংবাদিকদের এসব কথা বলেন। বিদেশি চ্যানেলে দেশি বিজ্ঞাপন প্রচার বিষয়ে চলমান সংকট সমাধানে অ্যাটকো নেতৃবৃন্দের সঙ্গে সাক্ষাৎ করেন ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের প্রতিনিধিবৃন্দ।

সরকারের নির্দেশের পরও পরিবেশকরা এখনো বিদেশি চ্যানেলে দেশি বিজ্ঞাপন চালাচ্ছেন, কিন্তু নির্দেশনা অনুযায়ী তার পরিবর্তে ক্লিন ফিড (বিজ্ঞাপনমুক্ত) প্রচার করার কথা। সরকারকে সেই নির্দেশ বাস্তবায়নের আহ্বান জানান অ্যাটকোর নব নির্বাচিত সভাপতিসহ নেতৃবৃন্দ।

নবনির্বাচিত সভাপতি অঞ্জন চৌধুরী পিন্টু বলেন, ‘আমাদের যে অ্যাসোসিয়েশনটা- অ্যাটকো, এখন আমাদের সামনে কিছু কাজ, সেটা হচ্ছে, আপনারা শুনেছেন যে, ক্লিন ফিডের বিষয়টা। ইতোমধ্যে এটা সরকার ব্যবস্থা নিয়েছে, এখন বিষয়টা হচ্ছে প্রয়োগ করার। তার জন্য আমাদের যত রকমের সহযোগিতা করা দরকার, সরকারকে বা তথ্য মন্ত্রণালয়কে আমরা দেবো।’

অ্যাটকোকে সব সময় যথাসাধ্য সহায়তার আশ্বাস দিয়ে সংগঠনটির সদ্য বিদায়ী সভাপতি সালমান এফ রহমান বলেন, ‘(আমি বর্তমানে) মাননীয় প্রধানমন্ত্রীর উপদেষ্টা, তাতে অ্যাটকোরও যদি কোনো সমস্যা থাকে, সেখানে আমার যা সহযোগিতা করার, সেই সহযোগিতা আমি করব। অ্যাটকো যেন সুন্দরভাবে ভালোভাবে ভবিষ্যতে কাজ করতে পারে সেটা আমি কামনা করি।’

এদিকে অ্যাটকোর নতুন সভাপতি নির্বাচিত হওয়ায় অঞ্জন চৌধুরী পিন্টুকে অভিনন্দন জানিয়েছেন পাবনা প্রেসক্লাবের সদস্যদের পক্ষ থেকে সভাপতি শিবজিত নাগ ও সম্পাদক আঁখিনূর ইসলাম রেমন, পাবনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি সাইফুল আলম স্বপন চৌধুরী,সিনিয়র সহসভাপতি আলী মতুর্জা বিশ্বাস সনি, সহসভাপতি ফোরকান রেজা বাদশা বিশ্বাসসহ সকল পরিচালকবৃন্দ এবং দৈনিক ইছামতির কার্যনির্বাহী সম্পাদক মোসতাফা সতেজসহ ইছামতি পত্রিকা পরিবারের সদস্যবৃন্দ।

Share.

Leave A Reply