অঞ্জু ঘোষ আবারো ঢাকাই ছবিতে

0

এফএনএস বিনোদন: প্রায় সাড়ে চারশ চলচ্চিত্রের নায়িকা অঞ্জু ঘোষ। বাংলাদেশের অধর্শতাধিক ছবিতে নায়িকা হিসেবে দেখা গেছে তাকে। তার চেয়ে বড় কথা দেশীয় চলচ্চিত্রের এখন পযর্ন্ত সবচেয়ে ব্যবসা সফল ছবি ‘বেদের মেয়ে জোছনা’র নায়িকা। এরপর ১৯৮৯ সালে ‘বেদের মেয়ে জোছনা’ চলচ্চিত্র তাকে এনে দেয় রাতারাতি জনপ্রিয়তা। এখনো অনেকেই তাকে ‘জোছনা’ নামেই ডাকেন।

কোনো অভিমান কিংবা উল্লেখযোগ্য কারণ ছাড়াই ঢাকার চলচ্চিত্র থেকে দূরে সরে যান অঞ্জু। দুদিনের জন্য মায়ের অনুরোধে কলকাতায় গিয়ে সেখানেই স্থায়ী হন তিনি। চলতি বছরের সেপ্টেম্বরে দীঘর্ ২২ বছর বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির আমন্ত্রণে ঢাকায় এসে আবেগে আপ্লুত হয়ে অঞ্জু ঘোষ বলেছিলেন, ‘ভাবতে খারাপ লাগে, কান্না পায় যে চল্লিশটা বছর আমরা সবচেয়ে ভালো কাজ করতে পারতাম সে চল্লিশ বছরই চলচ্চিত্র থেকে দূরে থাকতে হলো। সবসময়ই বলি, আজও বলব, এ চলচ্চিত্র বাঁচলেই আমরা বাঁচব। এই এফডিসিই আমাদের ঘরবাড়ি ছিল, কাজ শেষে এখানেই ঘুমাতাম, ঘুম থেকে উঠে আবার শুটিং হতো। নিজের বক্তব্যে অঞ্জু ঘোষ বললেন, ‘আমাকে যে এতদিন পর মনে রেখেছেন আমার অবাক লাগছে। আজকে যে আমি মাতৃভূমিতে পাড়া দিতে পেরেছি কোনো উদ্দেশ্য নয়, কোনো ছবি করতে আসা বা শিল্পীরা কেমন আছে তা দেখতেও নয়, আমার কাছে একটা তীথের্ পা দেয়ার মতো উপলব্ধি হচ্ছে।’ ঢাকাই চলচ্চিত্রে ফেরার ইঙ্গিত দিয়ে অঞ্জু বলেছিলেন, ‘আমি বাংলাদেশে ফিরব, ফিরতেই হবে। যেসব আনন্দের খবর শুনছি আর ইন্ডাস্ট্রির এমন অবস্থা, ফিরব।’

নিজের দেয়া সেই কথা রাখলেন অঞ্জু ঘোষ। গুণী চলচ্চিত্র নিমার্তা সাঈদুর রহমান সাঈদ পরিচালিত ‘মধুর ক্যান্টিন’ ছবির মাধ্যমে অভিনয়ে ফিরছেন তিনি। গতকাল রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘মধুর ক্যান্টিন’ ছবির মহরত অনুষ্ঠানের বিষয়টি নিশ্চিত করেছেন ছবির নিমার্তা। ছবিতে গুরুত্বপূণর্ একটি চরিত্রে অভিনয় করবেন অঞ্জু ঘোষ। অচিরেই ছবির শুটিংয়ের জন্য ঢাকায় আসবেন তিনি। তবে তার চরিত্রটি কেমনÑ এ নিয়ে বিস্তারিত কিছু বলেননি নিমার্তা।

উল্লেখ্য, ‘মধুর ক্যান্টিন’ সিনেমায় ওমর সানী মধু দা’র চরিত্রে অভিনয় করবেন আর মৌসুমীকে দেখা যাবে একজন যুদ্ধশিশুর চরিত্রে। ছবিটিতে মুক্তিযোদ্ধার চরিত্রে অভিনয় করবেন পলাশ আর তার বিপরীতে থাকছে সোহানা সাবা।

Share.

Leave A Reply