অধ্যক্ষ এ আর শামসুল ইসলাম স্মৃতি পুরস্কার প্রদান ও স্মরণসভা অনুষ্ঠিত

0

সংবাদদাতা : পাবনা মহিলা কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ সর্বজন শ্রদ্ধেয় শিক্ষাবিদ অধ্যক্ষ এ আর শামসুল ইসলামের ৭ম মৃত্যু বার্ষিক পালন উপলক্ষে স্মরণসভা এবং এ আর শামসুল ইসলাম স্মৃতি পুরস্কার ২০১৭ প্রদান করা হয়। গত শুক্রবার পাবনা প্রেসক্লাব মিলনায়তনে শিবানী নাগ স্মৃতি কেন্দ্র, পাবনা এই অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিবানী নাগ স্মৃতি কেন্দ্রের সভাপতি ও সরকারি শহীদ বুলবুল কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর শিবজিত নাগ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: শাহজাহান আলী।

সম্মানীয় অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন প্রবীণ সাংবাদিক রণেশ মৈত্র, বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর মোঃ কামরুজ্জামান, সরকারি এডওয়ার্ড কলেজের প্রাক্তন উপাধ্যক্ষ প্রফেসর শাহনেওয়াজ সালাম, প্রাক্তন উপাধ্যক্ষ প্রফেসর বজলুর রহমান, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক মনোয়ার হোসেন জাহেদী, প্রেসক্লাবের সম্পাদক আঁখিনুর ইসলাম রেমন, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইতিহাস ও বাংলাদেশ স্টাডিজ বিভাগের চেয়ারম্যান ড.মো: হাবিবুল্লাহ, সরকারি শহীদ বুলবুল কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক আব্দুল রাজ্জাক, সরকারি মহিলা কলেজের শিক্ষক ও লেখক আখতার জামান এবং পুরস্কার প্রাপ্ত শিক্ষার্থীদের পক্ষ থেকে অনুভূতি ব্যক্ত করে রাফিকা বিনতে শফিক।

এসময় উপস্থিত ছিলেন সরকারি এডওয়ার্ড কলেজের প্রাক্তন শিক্ষক ও কৃতী ব্যাডমিন্টন খেলোয়াড় অধ্যাপক প্রমথেশ চন্দ্র সেন, অধ্যাপক পরিতোষ কুমার দত্ত, শহীদ বুলবুল কলেজের সহকারী অধ্যাপক ও লেখক সমির আহমেদ প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন পাবনা প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি কামাল আহমেদ সিদ্দিকী।

“অধ্যক্ষ এ আর শামসুল ইসলাম স্মৃতি পুরস্কার ২০১৭” প্রাপ্ত পাবনা মহিলা কলেজের একাদশ শ্রেণীর কৃতী শিক্ষার্থীরা হলো, বিজ্ঞান বিভাগের রাফিকা বিনতে শফিক, জুয়াইরিয়া জামান, তানজিমা পূনম, ব্যবসায় শিক্ষা বিভাগের তাসমিনা হক, শিলা খাতুন, সুবর্ণা খাতুন, মানবিক বিভাগের মিমি খাতুন, পাপিয়া আক্তার, জিনিয়া খাতুন ও তাছনিয়া খাতুন।

অনুষ্ঠানে পাবনার বিশিষ্ট শিক্ষাবিদ, শিক্ষক, সাংবাদিক, অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

Share.

Leave A Reply