আফগানদের কাছে বাংলাদেশ ‘এ’ দলের হার

0

এফএনএস স্পোর্টস: দ্বিতীয় ইনিংসেও ব্যাটিং ব্যর্থতায় বোলারদের সামনে অপেক্ষা করছিল কঠিন চ্যালেঞ্জ। ছোট পুঁজি নিয়ে লড়াইও করতে পারেনি বাংলাদেশ ‘এ’ দল। খুলনায় প্রথম চার দিনের ম্যাচে সহজেই ৭ উইকেটে জিতেছে আফগানিস্তান ‘এ’ দল।

শেখ আবু নাসের স্টেডিয়ামে ১৭২ রানের লক্ষ্য ৩ উইকেট হারিয়ে ছুঁয়ে দুই ম্যাচের সিরিজে এগিয়ে গেছে নাসিরের দল।

সোমবার চতুর্থ ও শেষ দিনে ৯ উইকেটে ১৭০ রান নিয়ে খেলা শুরু করা বাংলাদেশকে ১৭৫ রানে থামিয়ে দেন কায়েস আহমেদ। সুমন খানকে ফিরিয়ে ইনিংসে সপ্তম ও ম্যাচে দশম উইকেট নেন এই লেগ স্পিনার।

ছোট রান তাড়ায় শুরুটা অবশ্য ভালো হয়নি আফগানিস্তানের। উসমান গনি ও বাহির শাহকে কট বিহাইন্ড করে ফেরান পেসার সালাউদ্দিন শাকিল। থিতু হওয়া শহিদউল্লাহকে বিদায় করেন বাঁহাতি স্পিনার সানজামুল ইসলাম।

এরপর আর কোনো সাফল্য পায়নি স্বাগতিকরা। অবিচ্ছিন্ন শতরানের জুটিতে দলকে দারুণ এক জয় এনে দেন ইব্রাহিম জাদরান ও নাসির জামাল। ৬ চারে ৭৬ রান করেন ইব্রাহিম। তার সঙ্গে ১০২ রানের জুটি উপহার দেওয়া অধিনায়ক নাসির ৭ চারে করেন ৫৯ রান।

ক্যারিয়ারে তৃতীয়বারের মতো ১০ উইকেট নেওয়া কায়েস জেতেন ম্যাচ সেরার পুরস্কার।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগামি শুক্রবার শুরু হবে দ্বিতীয় ও শেষ চার দিনের ম্যাচ।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ ‘এ’ দল ১ম ইনিংস: ২৫৩

আফগানিস্তান ‘এ’ দল ১ম ইনিংস: ২৫৭

বাংলাদেশ ‘এ’ দল ২য় ইনিংস: (আগের দিন শেষে ১৭০/৯) ৫৮.৪ ওভারে ১৭৫ (সুমন ২, শাকিল ৩*; ইয়ামিন ১২-৫-১৮-১, নাভিন ৯-৪-২২-১, আশরাফ ১৫-১-৪৪-১, উসমান ২-০-৭-০, কায়েস ১৬.৪-৩-৬৫-৭, নাসির ৪-১-১০-০)

আফগানিস্তান এ দল ২য় ইনিংস: (লক্ষ্য ১৭২) ১৭৩/৩ (উসমান ২, ইব্রাহিম ৭৬*, বাহির ২০, শহিদউল্লাহ ১৫, নাসির ৫৯*; শাকিল ১০-৪-২৬-২, সানজামুল ১৯.২-৫-৫১-১, রাব্বি ৮-৩-২১-০, সুমন ৬-০-১৫-০, তানবীর ৮-১-৩৩-০, আফিফ ৬-১-২১-০, জাকির ১-০-৫-০)

ফল: আফগানিস্তান ‘এ’ দল ৭ উইকেটে জয়ী

ম্যান অব দা ম্যাচ: কায়েস আহমেদ

Share.

Leave A Reply