এটাই বিশ্বকাপে বাংলাদেশের সেরা দল: মিনহাজুল আবেদীন

0

এফএনএস স্পোর্টস: লম্বা সময় ধরে তিলে তিলে গড়া হয়েছে বাংলাদেশের বিশ্বকাপ দল। প্রায় সব জায়গাই ছিল ঠিক করা, উন্মুক্ত ছিল কেবল ব্যাটিং ও বোলিংয়ের ব্যাকআপের দুটি জায়গা। মোসাদ্দেক হোসেন ও আবু জায়েদকে নিয়ে পূর্ণ হয়েছে ১৫ সদস্যের দল। মিনহাজুল আবেদীনের কাছে, এটা বিশ্বকাপের ইতিহাসে বাংলাদেশের সেরা দল।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার বিশ্বকাপ দল ঘোষণার সময় নির্বাচক জানান, মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বাধীন এই দলের সেমি-ফাইনালে যাওয়ার সামর্থ্য আছে।

“শেষ চারে যাওয়ার প্রত্যাশা থাকবে সবসময়। আর আমি মনে করি, এখন ওয়ানডেতে আমাদের যে অভিজ্ঞ দল আছে তাতে এটা সম্ভব। ২০১৫ বিশ্বকাপের পর থেকে এই সংস্করণে এখন পর্যন্ত ৫১ শতাংশ ম্যাচ জিতেছি। এটা কিন্তু একটা প্লাস পয়েন্ট। এই সাফল্য আর অভিজ্ঞতার কারণেই আমাদের প্রত্যাশা বেশি। আমি মনে করি, এই দলের অবশ্যই সামর্থ্য আছে এক থেকে চারে থাকার।”

বিশ্বকাপ দলে ওয়ানডে খেলার অভিজ্ঞতা নেই কেবল আবু জায়েদের। অভিজ্ঞতায় পূর্ণ এই দল মিনহাজুলের কাছে বিশ্বকাপে বাংলাদেশের ইতিহাসের সেরা।

“অবশ্যই সেরা দল। বিশ্বকাপের জন্য আমরা লম্বা সময় ধরে দল তৈরি করেছি। অবশ্যই এই মুহূর্তে এটাই সেরা দল। এখানে কিন্তু একজন বাদে বাকি সবারই অভিজ্ঞতা আছে ওয়ানডেতে খেলার। আবু জায়েদেরই কেবল অভিষেক হয়নি। সেই হিসেবে আমি মনে করি যে, এই অভিজ্ঞতা কাজে লাগাতে পারলে আমরা ভালো করব।”

বিশ্বকাপে বাংলাদেশের সেরা সাফল্য ছিল গত আসরের কোয়ার্টার-ফাইনালে ওঠা।

Share.

Leave A Reply