ওপেনিংয়ে ডানহাতি-বাঁহাতি বাংলাদেশ কোচের পছন্দ

0

এফএনএস স্পোর্টস: বিশ্বকাপে তামিম ইকবালের সঙ্গে বাংলাদেশের ইনিংস শুরু করবেন কে? স্টিভ রোডসের পছন্দ ডানহাতি ও বাঁহাতি ব্যাটসম্যানের বৈচিত্র। তবে কোচের চাওয়াই তো শেষ কথা নয়। বাস্তবতা ও পারিপার্শ্বিকতা ঠিক করে দেবে উদ্বোধনী জুটি। কোচ তাই এখনই প্রকাশ করতে চাইলেন না তামিমের সম্ভাব্য সঙ্গীর নাম।

সবশেষ দুই সিরিজে ডান ও বাঁহাতি জুটিই দেখা গেছে ওপেনিংয়ে। তামিমের সঙ্গে ইনিংস শুরু করেছেন ডানহাতি লিটন দাস। সৌম্য সরকার খেলেছেন তিনে। তবে সাম্প্রতিক ফর্ম বিবেচনায় দুই জনেরই খেলার সম্ভাবনা খুব একটা নেই। দুজনের একজন জুটি বাঁধবেন তামিমের সঙ্গে, আরেকজন হয়তো থাকবেন একাদশের বাইরে।

কোচের পছন্দের কম্বিনেশন অনুযায়ী তামিমের সঙ্গী হওয়ার কথা লিটনের। তবে ঢাকা প্রিমিয়ার লিগের শেষ দুই ম্যাচে সেঞ্চুরি ও ডাবল সেঞ্চুরি করে লড়াই জমিয়ে তুলেছেন সৌম্য। বৃহস্পতিবার মিরপুরে দলের অনুশীলন শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে কোচ তুলে ধরলেন সব বাস্তবতাই।

“সাম্প্রতিক সময়ে আমরা ডানহাতি-বাঁহাতি কম্বিনেশন বেছে নিয়েছি, তামিম ও লিটন। ব্যক্তিগতভাবে আমি ডান-বাঁ কম্বিনেশন পছন্দ করি। তবে সৌম্য ঢাকা লিগের শেষ দুই ম্যাচে যা করেছে, সেটিও আমার ভালো লেগেছে। মজার ব্যাপার হলো, আগের ম্যাচে সেঞ্চুরি করে আউট হওয়ার পর আমি ওকে বলেছিলাম, ডাবল সেঞ্চুরির এমন সুযোগ খুব বেশি পাবে না। তখনও অনেক ওভার বাকি ছিল। বলেছিলাম, আবার সুযোগ পেলে ছুঁড়ে এসো না। কাকতালীয়ভাবে, পরের ম্যাচেই সে ডাবল সেঞ্চুরি করে ফেলল।”

“আমি এখনই বলতে চাই না, বিশ্বকাপে আমাদের সম্ভাব্য উদ্বোধনী জুটি কোনটি হবে। শুধু এটুকু বলছি, সৌম্য-লিটন, দুজনের ওপরই ভরসা আছে আমার।”

বাংলাদেশের সবশেষ ওয়ানডে সিরিজে নিউ জিল্যান্ডে তিন ম্যাচেই ১ রান করে আউট হয়েছেন লিটন। এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজেও তিন ম্যাচে তার মোট রান ছিল ৭২। তিনে নেমে সৌম্য ওয়েস্ট ইন্ডিজ সিরিজের শেষ ম্যাচে খেলেন ৮০ রানের ইনিংস। নিউ জিল্যান্ডে প্রথম দুই ওয়ানডেতে বড় রান না পেলেও শুরুটা করেছিলেন ভালো। এরপর ঢাকা লিগের এই দুই ইনিংস। বাস্তবতা বলছে, তামিমের সঙ্গী হওয়ার লড়াইয়ে আপাতত এগিয়ে হয়তো সৌম্যই।01-

Share.

Leave A Reply