কাশ্মীরে বাস গিরিসঙ্কটে পড়ে নিহত ৩৩

0

এফএনএস আন্তর্জাতিক ডেস্ক: ভারতের জম্মু ও কাশ্মীর রাজ্যে একটি যাত্রীবাহী মিনিবাস গিরিসঙ্কটে পড়ে ৩৩ জন নিহত ও ২২ জন আহত হয়েছেন। সোমবার স্থানীয় সময় সকাল সাড়ে ৭টায় রাজ্যটির কিশত্বর জেলায় এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে এনডিটিভি।

মিনিবাসটি কেশবান থেকে কিশত্বর যাচ্ছিল। পথে শিরগওয়ারির কাছে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড়ি রাস্তা থেকে গিরিসঙ্কটে পড়ে যায়। কিশত্বরের সহকারী জেলা প্রশাসক আঙ্গরেজ সিং রানা বার্তা সংস্থা এএনআইকে বলেছেন, “আজ কেশবান থেকে কিশত্বরের দিকে আসতে থাকা একটি ম্যাটাডোর গাড়ি গিরিসঙ্কটে পড়ে ৩৩ জন নিহত ও ২২ জন আহত হয়েছেন।”

উদ্ধার অভিযান শুরু করে আহতদের হাসপাতালে নেওয়া হয়েছে। কিশত্বরের এ ঘটনাটিকে ‘হৃদয় বিদারক’ বলে বর্ণনা করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নিহতদের প্রতি গভীর শোক জানিয়ে তাদের পরিবার ও আহতদের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি। অতিরিক্ত যাত্রী, বেপরোয়া গতি ও খারাপ রাস্তায় কারণে ডোডা, কিশত্বর, রাজৌরি ও পুঞ্চ জেলায় প্রায়ই এ ধরনের মারাত্মক দুর্ঘটনা ঘটে থাকে বলে জানিয়েছে এনডিটিভি। এর আগে ২৭ জুন একটি বেসরকারি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রের শিক্ষার্থীদের বহনকারী মিনিবাস রাজৌরি-পুঞ্চ সড়কের পীর কী গলি এলাকায় গিরিসঙ্কটে পড়ে ১১ জন নিহত হয়েছিল।

Share.

Leave A Reply