তাসকিন বিশ্বকাপ দলে সুযোগ পাচ্ছেন?

0

এফএনএস স্পোর্টস: ইংল্যান্ড বিশ্বকাপের দলে জায়গা না পেয়ে কান্নায় ভেঙে পড়েছিলেন তাসকিন আহমেদ। তার কান্না ছুঁয়ে গিয়েছিল সারা দেশকে। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের দলে সুযোগ পাওয়া এই পেসার একটা সুখবর পেতে পারেন শিগগিরই। ২৩ মে পর্যন্ত পরিবর্তন আনা যাবে বিশ্বকাপ দলে। তার আগেই ইংল্যান্ডের টিকিট পাওয়ার সম্ভাবনা তাসকিনের সামনে! স্বয়ং ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসানের কণ্ঠে তাসকিনকে দলে রাখার ইঙ্গিত।

শনিবার বিসিবি সভাপতি সংবাদ মাধ্যমকে বলেছেন, ‘আমাদের বোলারদের মধ্যে রুবেল বাদে অন্যান্যের বোলিংয়ের ধরন একই রকম। তাসকিন দলে এলে বোলিং আক্রমণে কিছুটা ভ্যারিয়েশেন আসবে। তাই কোচ ও টিম ম্যানেজমেন্ট তাসকিনকে দলে চাইছে। যদিও এখনই বিশ্বকাপ দলে কোনও পরিবর্তন আনার চিন্তা-ভাবনা আমাদের নেই। আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজে আমাদের কয়েকটি ম্যাচ বাকি। সেখানে তাসকিনকে দেখার সুযোগ পাওয়া যাবে। সে বোলিংয়ে উন্নতি করতে পারলে হয়তো ইংল্যান্ডে যাবে।’

ত্রিদেশীয় সিরিজে এখনও মাঠে নামার সুযোগ পাননি তাসকিন। তবে গত রবিবার আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলেছিলেন তিনি। সেদিন তিন উইকেট পেলেও ১০ ওভারে রান দিয়েছিলেন ৬৬।

ষষ্ঠ বিপিএলে দুর্দান্ত পারফর্ম (১২ ম্যাচে ২২ উইকেট) করা তাসকিন সিলেট সিক্সার্সের শেষ ম্যাচে একটা ক্যাচ ধরতে গিয়ে গোড়ালিতে চোট পান। যে কারণে যেতে পারেননি নিউজিল্যান্ড সফরে। প্রায় আড়াই মাস পর মাঠে ফিরলেও ঢাকা প্রিমিয়ার লিগে ভালো করতে পারেননি। ফিটনেস সমস্যাও ছিল কিছুটা। তাই বিশ্বকাপ দলে সুযোগ পাননি।

তাসকিনের বদলে আবু জায়েদ রাহীর অন্তর্ভুক্তি চমকে দিয়েছিল অনেককে। টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গেছে, তাসকিন সুযোগ পেলে বাদ পড়তে পারেন রাহী। বিসিবি সভাপতি অবশ্য এ বিষয়ে পরিষ্কার করে কিছু বলেননি, ‘রাহী বিশ্বকাপ দল থেকে বাদ পড়ছে কিনা তা এখনও নিশ্চিত নয়। যদিও রাহীকে নেওয়া হয়েছিল তাসকিনের ইনজুরির কারণে। এখন তাসকিন পুরোপুরি ফিট হয়ে গেলে তাকেই আমরা বিবেচনা করতে পারি। তাসকিন সুযোগ পেলেও রাহী কিন্তু দেশে ফিরবে না। সে ইংল্যান্ডে দলের সঙ্গেই থাকবে।’

ইংল্যান্ডে থেকে গেলেও রাহী বিশ্বকাপের কোনও ম্যাচ খেলার সুযোগ পাবেন না। শুধু দলের সঙ্গে অনুশীলন করতে পারবেন তিনি।

Share.

Leave A Reply