নতুন অভিজ্ঞতায় ভাবনার

0

এফএনএসন বিনোদন: জনপ্রিয় মডেল-অভিনেত্রী আশনা হাবীব ভাবনা। বরাবরই টিভি নাটকে বৈচিত্র্যময় চরিত্রে অভিনয় করতে পছন্দ করেন। বোবা, অন্ধ, পাগলী ও যৌনকর্মীসহ বিভিন্ন চরিত্রে এরইমধ্যে অভিনয় করেছেন তিনি। এবার নতুন অভিজ্ঞতা অর্জন করলেন। তিনি আসছেন মাইম শিল্পী হয়ে। হৃদি হকের ‘বৈশাখ মাইম ট্রুপ’ শিরোনামের একটি নাটকে মাইমের একজন সক্রিয় শিল্পীর ভূমিকায় তাকে দেখা যাবে বলে জানান। এই নাটকটি পহেলা বৈশাখে এনটিভিতে প্রচার হবে। এরইমধ্যে এই নাটকের কয়েকটি স্থিরচিত্র ফেসবুকে শেয়ার করেছেন ভাবনা।

অনেকেই চরিত্রটির জন্য ভাবনার প্রশংসা করছেন। ভাবনা বলেন, এখানে আমার চরিত্রটি মাইম শিল্পীর। আমি মাইম শিল্পকে এতটাই ভালোবাসি, সেই কারণে নিজের প্রিয় স্কুটিও বিক্রি করে দেই মাইমের নতুন প্রযোজনা দাঁড় করানোর জন্য। এর আগে একটি নাটকের একটি দৃশ্যে মাইম করেছিলাম। কিন্তু এই নাটকে আমার চরিত্রের অনেকটা অংশজুড়ে আছে মাইম। এই চরিত্রে অভিনয় করা প্রসঙ্গে তার ভাষ্য, নির্মাতা বলেছিলেন মাইম আর ক্ল্যাসিকাল নাচের

মুভমেন্ট একই রকমের। আমি যেহেতু নৃত্যশিল্পী তাই আমি চরিত্রটি ভালো ফুটিয়ে তুলতে পারবো বলে তিনি মনে করেন। তার কথায় আমিও সিদ্ধান্ত নেই চরিত্রটি করার জন্য। আমার খুব ভালো লাগে নির্মাতারা আমাকে নিয়ে চ্যালেঞ্জিং চরিত্র ভাবেন। এক সঙ্গে অনেক কাজ করতে চাই না। মনের মতো একটি চরিত্র পেলেই আমি সেটি করবো। এই চরিত্রটি আমার জন্য একটি নতুন অভিজ্ঞতাও বটে। নাটকটির জন্য দুই দিন রিহার্সেল ও তিনদিন শুটিং করেছেন ভাবনা। এই বৈশাখের জন্য একটি নাটকেই অভিনয় করেছেন এই গ্ল্যামারকন্যা। এদিকে ভাবনা বর্তমানে ঈদের নাটক নিয়েও ব্যস্ত সময় পার করছেন। খ- নাটকের বাইরে তিনি ধারাবাহিকেও অভিনয় করছেন। তার হাতে আছে তিনটি ধারাবাহিক। এগুলো হলো এস এ হক অলিকের ‘জায়গীর মাস্টার’, রোকেয়া প্রাচীর ‘সোনালী দিন’ ও অনিমেষ আইচের ‘জোসনাময়ী’। প্রচার চলতি তিনটি ধারাবাহিক থেকে দর্শকের বেশ সাড়া পাচ্ছেন বলে জানান তিনি। ভাবনা বলেন, সম্প্রতি আমি ব্রুনাইতে একটি অনুষ্ঠানে গিয়েছিলাম। সেখানে দর্শকরা আমাকে দেখালেন আমি কীভাবে ‘জায়গীর মাস্টার’ নাটকে মালেকাবানু চরিত্রে অভিনয় করি। অর্থাৎ কীভাবে কথা বলি, কীভাবে হাঁটি সব তাদের জানা। তার মানে আমার উপলব্ধি, দর্শক আমাদের নাটক দেখেন। এ ছাড়া ইউটিউব ভিউয়ার্স দেখলেও সেটি সহজে বোঝা যায়।

Share.

Leave A Reply