নুসরাত হত্যার বিচার দাবিতে জেলাজুড়ে পূজা উদযাপন পরিষদের মানবন্ধন প্রদর্শন

0

স্টাফ রিপোর্টার  : ফেনির মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যার দৃষ্টান্তমূলক বিচার দাবিতে জেলার ৯ টি উপজেলায় একযোগে মানববন্ধন কর্মসুচি প্রদর্শন করেছে পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দসহ সাধারন মানুষ। এ কর্মসুচির অংশ হিসেবে গতকাল বেলা ১২টায় পাবনা প্রেসক্লাবের সামনে জেলা পূজা উদযাপন পরিষদের উদ্দ্যেগে ঘন্টাব্যাপি মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য দেন জেলা পূজা উদযাপন পরিষদের সহ সভাপতি এডভোকেট সনৎ কুমার চক্রবর্তী, সাধারণ সম্পাদক বাদল কুমার ঘোষ, হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের সভাপতি চন্দন কুমার চক্রবর্তী, সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রভাষ চন্দ্র ভদ্র প্রমুখ। বক্তারা রাফি সহ সকল নারী নির্যাতনের দৃষ্টান্ত মূলক বিচার দাবি করেন এবং রাফি সহ সারাদেশে যেন আর কোন ছাত্রী নির্যাতনের শিকার না হয় তার জন্য প্রত্যকটি নারি নির্যাতন মামলার উপযুক্ত বিচার প্রত্যাশা করেন।

চাটমোহর : ফেনীর সোনাগাজীতে মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যায় জড়িতদের ফাঁসির দাবিতে সোমবার বিকেল পাঁচটায় পাবনার চাটমোহরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পূজা উদযাপন পরিষদের আয়োজনে পৌর শহরের দোলবেদীতলা মোড়ে এ মানববন্ধন কর্মসূচি পালন করে। উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রভাষক অশোক চক্রবর্তীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন, উপজেলা পূজা উদযাপন পরিষদের সিনিয়র সহ-সভাপতি জয়দেব কুন্ডু গনো, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি জয়দেব কুন্ডু, দৈনিক চলনবিল পত্রিকার সম্পাদক রকিবুর রহমান টুকুন, উপজেলা ব্যবসায়ী সমিতির সভাপতি বেলাল হোসেন স্বপন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজিব কুমার বিশ^াস, হিন্দু নেতা কিংকর সাহা, প্রবীর দত্ত চৈতন্য প্রমুখ। এ সময় বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশ নেন। বক্তারা অবিলম্বে রাফি হত্যায় জড়িতদের ফাঁসির দাবি জানান।

বেড়া : ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সোমবার দুপুরে বেড়া বাজারে প্রেস কøাবের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বেড়া উপজেলা ও পৌর পুজা উদযাপন পরিষদের যৌথ উদ্যোগে আয়োজিত এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে হিন্দু, মুসলিমসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশ গ্রহন করেন।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন, বেড়া উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি সুবল রায়। বক্তব্য রাখেন, ভৃগুরাম হলদার, নিরঞ্জন  ঠাকুর, রঞ্জন কর্মকার প্রমূখ। বক্তারা বলেন, নুসরাত জাহান রাফি হত্যাকান্ডের ঘটনায় গ্রেফতারকৃত প্রায় সবাই ক্ষমতাসীন দালের সাথে সংশ্লিষ্ট। তাই বিচার পাওয়া নিয়ে জনগণের মাঝে সন্দেহের সৃষ্টি হয়েছে। তাই সরকারকে এ সন্দেহ দূর করতে হবে। দেশব্যাপী সংঘটিত নারী নির্যাতন ও অপরাধমূলক কর্মকান্ডের বিচার না হওয়ায় লাগামহীনভাবে বেড়ে চলেছে নারী ধর্ষণ, খুন ও গুম। বক্তারা অবিলম্বে নুসরাত জাহান রাফির হত্যাকারীদের দ্রুত বিচার আইনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

Share.

Leave A Reply