নেতিবাচক মন্তব্য নয় আম্পায়ারিং নিয়েÑভাষ্যকারদের আইসিসি

0

এফএনএস স্পোর্টস: অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচের ধারাভাষ্য নিয়ে মন্তব্য করায় আইসিসির তোপের মুখে সাবেক ক্যারিবীয় ফাস্ট বোলার মাইকেল হোল্ডিং। আইসিসি ধারাভাষ্যকার হিসেবে তাঁকে সতর্ক করে দিয়েছে।

ঘটনার শুরু অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে। ক্রিস গেইলের বিরুদ্ধে নিউজিল্যান্ডের আম্পায়ার ক্রিস গ্যাফানির পরপর দুটি ভুল সিদ্ধান্ত রিভিউয়ে ধরা পড়েছিল। পরে ক্যারিবীয় ব্যাটসম্যান আউট হয়েছেন গ্যাফানির গাফিলতিতেই। মিচেল স্টার্ক যে বোলিংয়ের সময় ক্রিজের এত বাইরে পা ফেলেছিলেন, সেটি চোখেই পড়েনি তাঁর। চরম বাজে আম্পায়ারিং। কিন্তু এটি নিয়ে কথা বলেই ফেঁসে গেছেন সাবেক ওয়েস্ট ইন্ডিয়ান ফাস্ট বোলার মাইকেল হোল্ডিং। আইসিসির অভিযোগ বিশ্বকাপে টেলিভিশন ধারাভাষ্যকার হিসেবে আম্পায়ারিং নিয়ে নেতিবাচক মন্তব্য হোল্ডিং করতে পারেন না। ক্যারিবীয় কিংবদন্তিকে সতর্কই করে দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা।

গ্যাফানির একের পর এক ভুল দেখে খেলা চলার সময়ই ধারাভাষ্যে আম্পায়ারিংকে ‘নৃশংস’ ও ‘দুর্বল’ বলেছিলেন হোল্ডিং। আইসিসি এই মন্তব্য মেনে নেয়নি। তাঁকে সতর্ক করে দিয়ে বলা হয়েছে, ভবিষ্যতে তিনি যেন এসব ব্যাপারে সতর্ক থাকেন।

হোল্ডিং আম্পায়ারিং নিয়ে নিজের ঢংয়েই সমালোচনা করেছিলেন সেদিন, ‘আমি দুঃখিত, তবে আমি বলতে বাধ্য হচ্ছি যে আজকের ম্যাচের আম্পায়ারিং রীতিমতো নৃশংস ও দুর্বল। আমি যখন খেলতাম, তখনো আমরা একটি আবেদনই করতে পারতাম। সে সময় কিন্তু এত কড়াকড়ি ছিল না। আম্পায়ারের কাছে দুটি, তিনটি, চারটি আবেদন করা যায় না। এটাই আসল কথা।’

এবারের বিশ্বকাপে আইসিসির টেলিভিশিন ধারাভাষ্যকার দলটি তারকায় ঠাসা। হোল্ডিং ছাড়াও আছেন, মাইকেল আথার্টন, নাসের হুসেন, সৌরভ গাঙ্গুলী, সঞ্জয় মাঞ্জরেকার, ওয়াসিম আকরাম, ব্রেন্ডন ম্যাককালাম, পমি মাবাংওয়া, ইয়ান বিশপ, হর্ষ ভোগলে, রমিজ রাজা, আতহার আলী খান প্রমুখ।

Share.

Leave A Reply