প্রিমিয়ার লিগের প্রথম সেঞ্চুরি জহুরুলের ব্যাটে

0

 

এফএনএস স্পোর্টস: বিপিএলটা এবার ভালো কাটেনি জহুরুল ইসলামের। আঙুলের চোটের কারণে দর্শক হয়ে থাকতে হয়েছে প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টিতেও। মাঠে ফিরলেন প্রিমিয়ার লিগের একদিনের আসরে। প্রথম ম্যাচেই অভিজ্ঞ ব্যাটসম্যান উপহার দিলেন সেঞ্চুরি।

ঢাকা প্রিমিয়ার লিগের নতুন মৌসুমের প্রথম ম্যাচেই সেঞ্চুরি করেছেন জহুরুল। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে শুক্রবার আবাহনী লিমিটেডের ব্যাটসম্যান করেছেন ক্যারিয়ার সেরা অপরাজিত ১২১ রান।

বিকেএসপির বিপক্ষে এ দিন ইনিংস শুরু করতে নেমে শুরু থেকে শেষ পর্যন্ত খেলেছেন জহুরুল। উইকেট ব্যাটিংয়ের জন্য বেশ কঠিন। বিচ্ছিন্নভাবে সবুজের ছোঁয়া উইকেটে, ঘাসের ফাঁকে ফাঁকে আবার ন্যাড়া। শুরুতে ছিল মুভমেন্ট, ইনিংস জুড়ে বাউন্স ছিল একটু অসমান। এই উইকেটেই দারুণ খেলে দলকে টেনে নিয়েছেন জহুরুল।

টস হেরে ব্যাটিং নেমে আবাহনী শুরুতে পড়েছিল বিপাকে। এক প্রান্তে জহুরুল টিকে থাকলেও আরেক প্রান্তে উইকেট পড়েছে নিয়মিত। সাব্বির রহমান যখন আউট হলেন, ষোড়শ ওভারে আবাহনী রান ছিল ৪ উইকেটে ৫৩।

পঞ্চম উইকেটে মোহাম্মদ সাইফ উদ্দিনের সঙ্গে ১১২ রানের জুটি গড়েন জহুরুল। ৫৫ করে বিদায় নেন সাইফ। এই জুটি ভাঙার পর বলতে গেলে একার ব্যাটে এগিয়ে নিয়েছেন দলকে। ৭৯ বলে করেছিলেন ফিফটি। ১৩২ বলে স্পর্শ করেছেন লিস্ট ‘এ’ ক্রিকেটে নিজের তৃতীয় সেঞ্চুরি।

চালিয়ে গেছেন এরপরও। ইনিংসের শেষ ওভারেও তিনটি বাউন্ডারি আসে জহুরুলের ব্যাটে। ৫০ ওভারে ৯ উইকেটে ২১৬ রান তোলে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী। জহুরুল একাই করেছেন ১৩ চার ও ১ ছক্কায় ১৪৭ বলে অপরাজিত ১২১ রান।

 

Share.

Leave A Reply