বাংলাদেশের নকআউট পর্বে খেলার সামর্থ্য আছে

0

এফএনএস স্পোর্টস: অভিজ্ঞতায় পূর্ণ একটি দল নিয়ে বিশ্বকাপে খেলতে যাচ্ছে বাংলাদেশ। মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বাধীন দলটির ওপর অগাধ আস্থা স্টিভ রোডসের। প্রধান কোচ মনে করেন, শিষ্যরা নিজেদের সামর্থ্য অনুযায়ী সেরা ক্রিকেট খেলতে পারলে নক আউট পর্বে খেলা সম্ভব।

মাশরাফির সঙ্গে তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান খেলতে যাচ্ছেন তাদের চতুর্থ বিশ্বকাপ। মাহমুদউল্লাহ ও রুবেল হোসেন খেলতে যাচ্ছেন তাদের তৃতীয় বিশ্বকাপ। তাদের উপস্থিতি আশা দেখাচ্ছে রোডসকে।

“আমাদের এমন খেলোয়াড় আছে যারা আগে বিশ্বকাপে খেলেছে। অনেক ওয়ানডেতে খেলার অভিজ্ঞতায় ওরা পূর্ণ। আমার মনে হয়, কয়েকজন খেলোয়াড়ের জন্য এখনই সময়।”

বিশ্বকাপ খেলতে যাওয়া অন্য দলগুলোর প্রতি শ্রদ্ধা আছে প্রধান কোচের। তাদের চেয়ে বাংলাদেশকেও খুব একটা পিছিয়ে রাখছেন না তিনি।

“বিশ্বকাপে কিছু ভালো দল যাবে। সেখানে ভালো করাটা বাংলাদেশের জন্য কঠিন হবে। তবে আমি জানি, এই দেশগুলোর অনেকেই বাংলাদেশকে শ্রদ্ধা করে। তারা জানে, তাদের বাজে দিনে এমনকি ভালো খেললেও বাংলাদেশের তাদের হারানোর সামর্থ্য আছে। আমরা অতীতে এর প্রমাণ করেছি।”

“আমি আসার আগে আমরা চ্যাম্পিয়ন্স ট্রফির শেষ চারে খেলেছি। আমরা ওয়েস্ট ইন্ডিজকে কয়েকটি সিরিজে হারিয়েছি। আমরা যদি নকআউট পর্বে খেলতে চাই তাহলে আমাদের নিজেদের সেরা ক্রিকেটটাই খেলতে হবে। আমাদের সামর্থ্য আছে কী না? হ্যাঁ, আছে।”

 

Share.

Leave A Reply