মাহিদুলের ব্যাটে খেলাঘরের জয়

0

এফএনএস স্পোর্টস: রেলিগেশন লিগ এড়ানোর লক্ষ্যে থাকা দুই দলের লড়াইয়ে পার্থক্য গড়ে দিলেন মাহিদুল ইসলাম। তরুণ এই টপ অর্ডার ব্যাটসম্যানের দাপুটে ব্যাটিংয়ে তলানি থেকে উঠে এল খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। অলরাউন্ড নৈপুণ্যেও উত্তরা স্পোর্টি ক্লাবের হার এড়াতে পারেননি মোহাইমিনুল খান।

ঢাকা প্রিমিয়ার লিগে নবম রাউন্ডে ৩৯ রানে জিতেছে খেলাঘর। ২৫৭ রান তাড়ায় ৮ উইকেটে ২১৮ রানে থামে উত্তরা।

ফতুল্লার খান সাহেব উসমান আলী স্টেডিয়ামে বৃহস্পতিবার টস হেরে ব্যাট করতে নেমে রবিউল ইসলাম রবির সঙ্গে ৯৮ রানের জুটিতে দলকে ভালো শুরু এনে দেন শাহরিয়ার কমল। মন্থর ব্যাটিংয়ে ৬৭ বলে ৩৮ রান করা রবিকে ফিরিয়ে ২১.৫ ওভার স্থায়ী জুটি ভাঙেন শেখ হুমায়ুন।

তার বলেই খানিক পরে ফিরে যান কমল। তরুণ এই কিপার-ব্যাটসম্যানের ৭২ বলে খেলা ৫৬ রানের ইনিংস গড়া ৭টি চারে। দ্রুত রান তোলার চেষ্টায় থাকা অমিত মজুমদারকে থামান মোহাইমিনুল।

শুরুতে মন্থর ব্যাটিং করা খেলাঘর আড়াইশ পার হয় মাহিদুল ও মইনুল ইসলামের দৃঢ়তায়। পঞ্চম উইকেটে ৪০ বলে গড়েন অবিচ্ছিন্ন ৬৬ রানের জুটি। মাহিদুল ৮০ বলে ৭ চার ও এক ছক্কায় করেন ৭৭ রান।

উত্তরার মোহাইমিনুল ও হুমায়ুন নেন দুটি করে উইকেট।

রান তাড়ায় শুরুটা ভালো হয়নি উত্তরার। ৪৯ রানে হারিয়ে ফেলে চার উইকেট। সেখান থেকে মিনহাজুল আবেদীনের সঙ্গে ৮৪ রানের জুটিতে দলকে পথ দেখান মোহাইমিনুল।

তিন চারে ৩৭ রান করা মিনহাজুলকে বিদায় করে জুটি ভাঙেন মইনুল ইসলাম। এরপর আর তেমন কোনো জুটি গড়তে পারেনি উত্তরা। এক প্রান্ত আগলে রেখে দলকে এগিয়ে নেওয়া মোহাইমিনুলকে সেঞ্চুরি ছোঁয়ার আগেই থামান রবিউল হক।

১২৭ বলে খেলা মোহাইমিনুলের ৯৩ রানের ইনিংস গড়া সাতটি চারে। তার বিদায়ের পর আর পেরে উঠেনি উত্তরা।

খেলাঘরের রবি, রবিউল ও তানভীর ইসলাম নেন দুটি করে উইকেট।

পার্থক্য গড়ে দেওয়া অপরাজিত ৭৭ রানের ইনিংসের জন্য ম্যাচ সেরার পুরস্কার জেতেন মাহিদুল।

রান রেটে উত্তরাকে পেছনে ফেলে ১১ নম্বরে উঠে এসেছে নয় ম্যাচে দ্বিতীয় জয় পাওয়া খেলাঘর।

সংক্ষিপ্ত স্কোর:

খেলাঘর সমাজ কল্যাণ সমিতি: ৫০ ওভারে ২৫৭/৪ (রবিউল ৩৮, শাহরিয়ার ৫৬, মাহিদুল ৭৭*, অমিত ৪১, মেনারিয়া ৪, মইনুল ২৩*; রশিদ ০/৫০, পায়েল ০/৫৮, সাজ্জাদ ০/৩৭, আনিসুল ০/২৪, হুমায়ুন ২/৪০, মোহাইমিনুল ২/৪০)

উত্তরা স্পোর্টিং ক্লাব: ৫০ ওভারে ২১৮/৮ (তানজিদ ১, আনিসুল ১৩, শানাজ ১৭, মোহাইমিনুল ৯৩, শাকির ০, মিনহাজুল ৩৭, মিনহাজ ১৫, হুমায়ুন ১৬*, রশিদ ২, সাজ্জাদ ১৬*; রবিউল ২/৪৬, রবি ২/১৮, ইফরান ০/৩৩, তানভীর ২/৩৯, মইনুল ১/৪৮, মাসুম ০/৩৪)

ফল: খেলাঘর সমাজ কল্যাণ সমিতি ৩৯ রানে জয়ী

ম্যান অব দা ম্যাচ: মাহিদুল ইসলাম

Share.

Leave A Reply