মেসির দুর্দান্ত হ্যাটট্রিকে বেটিসকে উড়িয়ে দিল বার্সেলোনা

0

এফএনএস স্পোর্টস: দুর্দান্ত হ্যাটট্রিকে আবারো বার্সেলোনাকে বড় জয় উপহার দিয়েছেন লিওনেল মেসি। রোববার মেসির হ্যাটট্রিকে রিয়াল বেটিসকে লা লিগায় ৪-১ গোলে উড়িয়ে দিয়ে শিরোপা অনেকটাই নিশ্চিত করে ফেলেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

চলতি মাসে এই নিয়ে দ্বিতীয় হ্যাটট্রিকের দেখা পেলেন মেসি। মৌসুমের এটা তার চতুর্থ ও ক্যারিয়ারের ৫১তম হ্যাটট্রিক। এই জয়ে বার্সা এ্যাথলেটিকো মাদ্রিদের থেকে ১০ পয়েন্টের সুস্পষ্ট ব্যবধানে এগিয়ে থেকে টেবিলের শীর্ষ স্থানে রয়েছে। হাতে রয়েছে আর ১০টি ম্যাচ।

ম্যাচ শেষে মেসি বলেছেন, ‘এ্যাথলেটিকোর থেকে পয়েন্টে ব্যবধান বাড়াতে আমরা দারুন সুযোগ পেয়েছিলাম, যা পুরোপুরি কাজে লাগিয়েছি।’

মেসির দ্বিতীয় গোলের পুরো অবদানই দেয়া যায় উরুগুয়ের তারকা লুইস সুয়ারেজকে। অনেকটা একক প্রচেষ্টায় সুয়ারেজ ৬৩ মিনিটে দলের পক্ষে তৃতীয় গোলটি করেছেন। তবে গত রোববারের রাতটি আরো একবার তার আর্জেন্টাইন বন্ধুর জন্য স্মরণীয় হয়ে থাকবে। ম্যাচের একেবারে শেষ মিনিটে সুয়ারেজ গোঁড়ালির ইনজুরিতে পড়ায় কোচ আর্নেস্টো ভালভার্দের কপালে দু:শ্চিন্তার ভাঁজ ফেলেছে।

এবারের মৌসুমে রোববারের হ্যাটট্রিকসহ লিগে মেসির গোলসংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯টি, সব মিলিয়ে ৩৯। সুয়ারেজের সাথে যৌথ প্রচেষ্টায় মেসি গোল করেছেন ১৮টি, দুজন মিলে ভাগাভাগি করেছেন ৪৭টি গোল। যা অন্য যেকোন মৌসুমের তুলনায় বেশী।

বেটিস সমর্থকরা সেভিয়ার বেনিটো ভিয়ামারিন স্টেডিয়ামে প্রায় পুরোটা সময়ই বার্সেলোনা কৃতিত্বে বিশেষ করে মেসিকে উৎসাহিত করেছেন। ম্যাচ শেষে তারা দাঁড়িয়ে বার্সেলোনার বড় জয়ে অভিবাদন জানাতে ভুল করেননি। মেসিও প্রতিপক্ষ সমর্থকদের এই অভিনন্দনে দারুন উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

বার্সেলোনার শিরোপা জয়ের পথে এই ম্যাচটিকে অন্যতম কঠিন এক চ্যালেঞ্জ হিসেবে ধরা হয়েছিল। এই ম্যাচটিসহ লিগে বাকি ১০টি ম্যাচের মধ্যে এ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে হোম ও পঞ্চম স্থানে থাকা আলাভেসের সাথে এ্যাওয়ে ম্যাচটিকেও কাতালান জায়ান্টদের জন্য সমস্যার ম্যাচ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এ ছাড়া বাকি প্রতিপক্ষ দলগুলোর সবকটিই টেবিলের ১০ম স্থানের নীচ অবস্থান করছে। কিন্তু আগামি মাসে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে ম্যানচেস্টার ইউনাইটেডকে মোকাবেলা করার আগে এই ম্যাচগুলো থেকেই আত্মবিশ্বাস লুফে নিতে চাইছে ভালভার্দের শিষ্যরা। ইতোমধ্যেই কোপা ডেল রে’র ফাইনাল নিশ্চিত হয়েছে। আগামি মে মাসে ফাইনালে সেভিয়ার এই স্টেডিয়ামে ভ্যালেন্সিয়ার মোকাবেলা করবে বার্সেলোনা।

ম্যাচের শুরু থেকেই বেশ আগ্রাসী মনোভাব নিয়ে খেলতে থাকে দু’দল। এর মধ্যে বেটিসই প্রথম সুযোগ পায়। কিন্তু জোয়াকুইনের ভলি কোন কাজে আসেনি। কিছুক্ষন পরেই ডি বক্সের ঠিক সামনে কানালেস বার্সেলোনার ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্থার মেলোকে ফাউল করলে ফ্রি-কিক পায় সফরকারীরা। সেট পিস থেকে দারুন দক্ষতায় মেসি ১৮ মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন। বিরতির ঠিক আগে সুয়ারেজের দারুন এক পাসে ব্যবধান দ্বিগুন করেন মেসি। বিরতির পর আরো দুটি গোলের সুযোগ নষ্ট করেন সুয়ারেজ। তবে ৬৩ মিনিটে আর ভুল করেননি এই উরুগুয়ের তারকা। চারজন ডিফেন্ডারকে কাটিয়ে দুর্দান্ত এক গোলে বার্সেলোনার জয় প্রায় নিশ্চিত করেন সুয়ারেজ। ৮২ মিনিটে লোরেন মোরোনের কার্লিং শটে সান্তনার এক গোল পায় বেটিস। ৮৫ মিনিটে ইভান রাকিটিচের সহায়তায় হ্যাটট্রিক পূরণ করেন মেসি।01-Messi

Share.

Leave A Reply