সংসদে সর্বসম্মতিক্রমে শোক প্রস্তাব গৃহীত

0

এনএনবি : একজন সাবেক মন্ত্রী ও কয়েকজন সাবেক সংসদ সদস্যের মৃত্যুতে গতকাল সংসদে সর্বসম্মতিক্রমে শোক প্রস্তাব গ্রহণ করা হয়েছে।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সংসদে এ শোক প্রস্তাব উত্থাপন করেন।

যাদের নামে শোক প্রস্তাব গ্রহণ করা হয়েছে তারা হলেন, সাবেক সংসদ সদস্য এবিএম তালেব আলী, সাবেক মন্ত্রী ও সংসদ সদস্য ব্যারিস্টার আমিনুল হক, সাবেক সংসদ সদস্য আবদুল আলী মৃধা, মো. আব্দুল মজিদ মাস্টার ও এ.কে.এম বজলুল করিম।

এছাড়া জাতির পিতা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ কণ্যা শেখ রেহানার ভাশুর রফিক আহমেদ সিদ্দিক, বিশিষ্ট নাট্যকার, নির্দেশক ও অভিনেতা অধ্যাপক মমতাজউদ্দীন আহমেদ, একুশে প্রদক প্রাপ্ত বরেণ্য সঙ্গীত শিল্পী সুবীর নন্দী, একুশে প্রদক প্রাপ্ত কবি হায়াৎ সাইফ, একুশে প্রদক প্রাপ্ত নজরুল সঙ্গীত শিল্পী খালিদ হোসেন, কঙ্গোয় জাতিসংঘ মিশনে সড়ক দুর্ঘটনায় পুলিশের অতিরিক্ত আইজি রৌশন আরা, বিশিষ্ট কৌতুক অভিনেতা আনিসুর রহমান, অভিনেতা সালেহ আহমেদ, এবং অভিনেত্রী মায়া ঘোষের মৃত্যুতেও সংসদ থেকে গভীর শোক প্রকাশ করা হয়।

এছাড়া ঘূর্ণিঝড় ফণীর আঘাতে, রাশিয়ায় বিমান দুর্ঘটনায় এবং দেশ-বিদেশে বিভিন্ন স্থানে দুর্ঘটনায় নিহতদের স্মরণে সংসদ থেকে গভীর শোক প্রকাশ, সব বিদেহী আত্মার মাগফিরাত ও শান্তি কামনা এবং শ্কোসন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করা হয়।

সংসদে মৃত্যুবরণকারীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন এবং তাদের আত্মার মাগফেরাত ও শান্তি কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন সরকারি দলের ফরিদুল হক খান।

Share.

Leave A Reply