সরফরাজকে ‘মোটা’ বলে ক্ষমা চাইলেন সমর্থক

0

এফএনএস স্পোর্টস: বাজে পারফরম্যান্সের জন্য পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদকে অনেক সমালোচনা শুনতে হয়। তবে এবারের বিশ্বকাপে বেঢপ শরীর ও হাই তোলার জন্য বেশি সমালোচনা শুনতে হচ্ছে পাকিস্তান অধিনায়ককে। শুক্রবার লন্ডনে শপিং মলে এক সমর্থক তাঁকে ‘মোটা’ বলে কটাক্ষ করে ভিডিও করেছেন। সেটি আবার সামাজিক যোগাযোগমাধ্যমেও ছেড়েছিলেন সেই সমর্থক।

বেঢপ শরীরের জন্য কটাক্ষ শুনতে হচ্ছে সরফরাজকে। ছবি: রয়টার্স

বেঢপ শরীরের জন্য কটাক্ষ শুনতে হচ্ছে সরফরাজকে। ছবি: রয়টার্স

পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ যেন শনির দশা কাটিয়ে উঠতে পারছেন না। বিশ্বকাপে তাঁর দলের সময়টা ভালো যাচ্ছে না। এর সঙ্গে যোগ হয়েছে তাঁকে নিয়ে ব্যক্তিগত সমালোচনা। ভারতের বিপক্ষে ফিল্ডিংয়ের একপর্যায়ে হাই তুলেছিলেন। টিভি পর্দায় ধরা পড়ার পর থেকেই সরফরাজকে নিয়ে হাসি-ঠাট্টায় মেতেছেন অনেকে। শপিং মলে কেনাকাটা করতে গিয়েও শান্তি নেই। সেখানে ‘মোটা’ বলে কটাক্ষের পর ভিডিও করে ছড়িয়ে দিয়েছিলেন পাকিস্তানি এক সমর্থক। পরে অবশ্য ক্ষমাও চেয়েছেন। কিন্তু যা হওয়ার তা তো হয়েই গেছে।

বিশ্বকাপের শুরুতেই সরফরাজকে সবচেয়ে ‘আনফিট’ অধিনায়ক বলেছিলেন পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার। এরপর ভারতের বিপক্ষে ম্যাচে হাই তোলা নিয়ে এখনো চলছে হাসি-ঠাট্টা। তবে শুক্রবার যা হয়েছে তা সরফরাজের জন্য বোধ হয় একটু বেশিই অপমানজনক। কেনাকাটার জন্য শপিং মলে গিয়ে দেখা হয় এক পাকিস্তানি সমর্থকের সঙ্গে। খেলোয়াড়দের সঙ্গে ভক্তদের দেখা হলে যেমন উষ্ণ পরিবেশ সৃষ্টি হয়, তা না হয়ে উল্টো হয়েছে। একে তো সরফরাজকে মোটা বলেছেন, সঙ্গে আবার সেটি ভিডিও করেছেন। এখানে থামলেও চলত! সেটি আবার টুইটারে ছড়িয়েও দিয়েছেন। যদিও পরে মুছে ফেলতে বাধ্য হন।

ভিডিওতে দেখা যায়, তিনি ভুঁড়ি বেড়ে যাওয়ার কারণ জানতে চাইছেন সরফরাজের কাছে। পাকিস্তান অধিনায়ক কয়েক বার তাকালেও কোনো জবাব দেননি। তবে ভিডিওটি বেশির ভাগ মানুষই ভালোভাবে নেয়নি। স্বাভাবিকভাবে সমর্থকের বাড়াবাড়ি পছন্দ হয়নি সাবেক খেলোয়াড়দেরও। কামরান আকমল তো টুইট করে সেই সমর্থকের শাস্তির দাবিও তুলেছেন।

বাধ্য হয়ে পরে ভিডিওটি মুছে দিয়ে ক্ষমাও চেয়েছেন সেই পাকিস্তানি সমর্থক, ‘আমি মলে পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদকে দেখে ভিডিও শুরু করি। আমি তাঁকে ডাক দিই, কিন্তু তিনি বিরক্ত হয়েছিলেন। আমি পরে তাঁর কাছে ক্ষমা চেয়েছি এবং ভিডিওটিও মুছে দিয়েছি।’ ভিডিওটি করার সময় সরফরাজের কোলে তাঁর সন্তান ছিল। এ নিয়েও দুঃখ প্রকাশ করেছেন সেই সমর্থক, ‘আমি আসলে কখনোই ভাবিনি এ রকম কিছু হবে। আমি আসলে জানতাম না বাচ্চাটা তাঁর সন্তান ছিল। আমি সত্যিই অনেক দুঃখিত।’

Share.

Leave A Reply