স্টেডিয়ামে আসা বৃদ্ধাকে ফেরালেন না ধোনি

0

এফএনএস স্পোর্টস: চলতি বছরের জানুয়ারিতে ভারত-অস্ট্রেলিয়া একদিনের সিরিজের তৃতীয় ম্যাচের আগে মাঠে এসে দাঁড়িয়েছিলেন এডিথ নরম্যান। ৮৭ বছর বয়সী ওই বৃদ্ধা মহেন্দ্র সিং ধোনির অন্ধ ভক্ত। প্র্যাকটিসের সময় ধোনিকে একবার সামনে থেকে দেখার ইচ্ছে ছিল তার। এরপর ধোনি তাকে ডেকে নিয়েছিলেন। তার সঙ্গে গল্প করছিলেন। তারপর এডিথকে পাশে বসিয়ে হাসিমুখে ছবি তুলেছিলেন বিশ্বজয়ী অধিনায়ক। এডিথ নরম্যানের সেই ছবি ইন্টারনেটে ছড়িয়ে পড়েছিল। সেই রেস কাটতে না কাটতেই এমন ঘটনার পূর্নাবৃতি।

স্থান, কাল, পাত্র বদলে গেল এবার। এডিথ নরম্যানের বদলে এবার যিনি ধোনির টানে ছুটে এলেন, তিনিও বৃদ্ধা। এডিথের মতোই তিনিও ধোনির অন্ধ ভক্ত। আর ধোনি এবারো এই ভক্তকে ফেরালেন না।আইপিএলে চেন্নাই বনাম মুম্বাই ম্যাচে এক বৃদ্ধা মাঠে এসেছিলেন হাতে প্ল্যাকার্ড নিয়ে। তাতে লেখা ছিল, শুধুমাত্র ধোনির জন্য আমি এখানে। ধোনির সঙ্গে দেখা করার জন্য সেই বৃদ্ধা ড্রেসিংরুমের নিচে এসে প্ল্যাকার্ড হাতে দাঁড়িয়েছিলেন। ধোনি তাকে হতাশ করলেন না। চলে এলেন নিচে। তারপর সেই বৃদ্ধার সঙ্গে বেশ কিছুক্ষণ কথা বললেন। সেলফিও তুললেন।

প্রিয় ক্রিকেটারকে একবার হাতের নাগালে পাওয়ার আবদার করেছিলেন সেই বৃদ্ধা। আবদার পূরণ হতে যেন হাতে স্বর্গ পেলেন। ধোনির সহচর্য উপভোগ করলেন মন ভরে। তারপর সেই বিশেষ মুহূর্ত ক্যামেরাবন্দী করে রাখলেন। এদিন মুম্বাইয়ের বিরুদ্ধে ম্যাচ জিততে পারেনি চেন্নাই। কিন্তু হৃদয় জিতে গেলেন ধোনি। আরও একবার ধোনি বুঝিয়ে গেলেন, আকাশ ছুঁয়ে ফেললেও তিনি মাটিতেই ভর করে রয়েছেন। আর সে জন্যই তার প্রতি ভক্তদের অগাধ ভালবাসা এখনো অটুট রয়েছে। ওয়াংখেড়ের এই মাঠেই বিশ্বজয় করেছিলেন ধোনি। আবার এই মাঠেই মন জিতে গেলেন ধোনি।

Share.

Leave A Reply