আ.লীগ নেতাকে লক্ষ্য করে গুলি, পথচারী নিহত

0

এনএনবি : খুলনা মহানগর আওয়ামী লীগের এক নেতার দিকে ছোড়া গুলি লক্ষভ্রষ্ট হয়ে পথচারী এক নারী নিহত হয়েছেন।

খুলনা মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জেড এ মাহমুদকে (ডন) লক্ষ্য করে গতকাল শনিবার দুপুরে গুলি ছোড়া হয়। গুলিটি লক্ষ্যভেদ করে পথচারী শিপ্রা কুণ্ডুর গায়ে লাগলে হাসপাতালে নেওয়ার পর চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন।

শনিবার সকাল ১০টা ৪৫ মিনিটের দিকে নগরীর দোলখোলার মোড়ে এ ঘটনা ঘটে বলে পুলিশ ও পথচারীরা জানান।

মাহমুদ ডন সাংবাদিকদের বলেন, সামসুর রহমান মানি ওয়েলফেয়ার সেন্টারে একটি কাজ শেষ করে একটু সামনে গিয়ে পরিচিত এক লোকের সঙ্গে কথা বলছিলেন তিনি। এ সময় মৌলভীপাড়ার দিক থেকে দুটি মোটরসাইকেলে আসা মুখোশধারীরা তাকে লক্ষ্য করে গুলি করে।

তিনি বলেন, আমার সঙ্গে থাকা লোকটি আমাকে ধাক্কা দিয়ে পাশের ওয়ালের উপর ফেলে দেয়। এতে গুলি আমার গায়ে না লেগে পাশের এক পথচারী নারীর বুকে লাগে।

ডন বলেন, ওই নারীকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক এস এম মনোয়ারুল ইসলাম মৃত ঘোষণা করেন।

হামলার পর ডন পাশের একটি বাড়িতে আশ্রয় নেন। তখন মুখোশধারী হামলাকারীরা ফাঁকা গুলি করতে করতে শীতলাবাড়ির মন্দিরের দিক দিয়ে চলে যায় বলে জানান তিনি।

কারা গুলি করেছে জানতে চাইলে ডন বলেন, এলাকার চিহ্নিত মাদক ও অস্ত্র ব্যবসায়ীরা এ কাজ করেছে। তবে মুখোশ পরা থাকায় কাউকে চিনতে পারেননি তিনি।

এর আগেও ডনের উপর বোমা হামলার ঘটনা ঘটেছে বলে তিনি জানান।

খুলনা সদর থানার ওসি শফিকুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঘটনাটি শোনার পর আমিসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে এসেছি। সন্ত্রাসীদের আটক করার চেষ্টা করা হচ্ছে।

Share.

Leave A Reply