নিউইয়র্কে প্রথম বইয়ের দোকান খুলছে অ্যামাজন

0

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে প্রথমবারের মতো বইয়ের দোকান উন্মোচন করেছে ই-কমার্স জায়ান্ট অ্যামাজন। দেখতে প্রথাগত বইয়ের দোকানের মতো হলেও প্রযুক্তিগত দিক থেকে একে জটিল বলা হয়েছে সিএনএনের প্রতিবেদনে। যেসব ক্রেতা ডিজিটাল জীবনের সঙ্গে তেমন অভ্যস্ত নন তাদের বেশি মূল্য পরিশোধ করতে হতে পারে দোকানটিতে। ম্যানহাটনের টাইম ওয়ার্নার সেন্টারের দোকানটিতে আপাতত তিন হাজার বিভিন্ন বই রয়েছে। বইয়ের দোকান হলেও ক্রেতারা যাতে অ্যামাজনের কিন্ডল এবং ইকোর মতো ডিভাইসগুলো চালিয়ে দেখতে পারেন এবং সেগুলো কিনতে পারেন সে জন্য এ ডিভাইসগুলোও রাখা হয়েছে দোকানটিতে।

গ্রাহকরা যাতে বইটি ভালো মতো দেখতে পান সে জন্য সামনের দিক করে সাজানো হয়েছে বইগুলো। প্রতিটি বইয়ের নিচে সেগুলো অ্যামাজন ডটকমে কতটি তারকা রেটিং পেয়েছে এবং কতজন এতে রিভিউ দিয়েছেন তা দেখানো হবে। ইচ্ছাকৃতভাবেই বইয়ের দাম লিখে রাখেনি প্রতিষ্ঠানটি। অ্যামাজন প্রাইম সদস্যপদ রয়েছে কিনা তার ওপর নির্ভর করে বইয়ের দাম কম-বেশি হতে পারে বলে উল্লেখ করা হয়।

প্রাইম সদস্যদের জন্য বইয়ের মূল্য কিছুটা কম হবে। বছরে ৯৯ মার্কিন ডলার পরিশোধ করতে হয় অ্যামাজন প্রাইম সদস্যদের।

গ্রাহকের প্রাইম অ্যাপ দিয়ে বইয়ের কাভার পৃষ্ঠা স্ক্যান করা হলে তাকে বইয়ের দাম দেখানো হয়। যারা প্রাইম সদস্য নন তাদের বইয়ের পুরো মূল্যই পরিশোধ করতে হয়।

Share.

Leave A Reply