রশিদ-মুজিব মুশফিকের দুশ্চিন্তা

0

এফএনএস স্পোর্টস: আইসিসির টি-টোয়েন্টি বোলিং র‌্যাংকিংয়ে শীর্ষস্থানধারী আফগান লেগ স্পিনার রশিদ খানের ঘূর্ণি যাদু চলছে আইপিএলের চলতি আসরেও। বিরাট কোহলি, ডি ভিলিয়ার্সের মতো বিশ্বসেরা ব্যাটম্যানরা তার বোলিংয়ের সামনে খাবি খাচ্ছেন।

১০ ম্যাচে ১৩ উইকেট নিয়ে আইপিএলে সেরা বোলারদের তালিকায় আছেন ৭ নম্বরে। কম যাচ্ছেন না তার স্বদেশী মুজিব-উর রহমানও। সমান সংখ্যক ম্যাচে ১৪  উইকেট শিকার করে তিনি আছেন তিনে। এমন বিষাক্ত বেলারদের তো আর সমীহ না করে উপায় নেই।

টাইগারদের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিমও এ দুই আফগানকে সমীহ করছেন। জুনে ভারতের দেরাদুনে অনুষ্ঠেয় আসন্ন আফগান সিরিজে তাদের বিপক্ষে ব্যাট করাটা চ্যালেঞ্জিং হবে বলেই মত তার।

“রশিদ খান তো একজন বিশ্বমানের বোলার। আইপিএলে এক ম্যাচ ছাড়া তার বিরুদ্ধে ছয় সাতের বেশি কোনো ওভারে কেউ নিতে পারেনি। আমাদের জন্য তাই চ্যালেঞ্জিং হবে। অবশ্যই একটা পরিকল্পনা করতে হবে, যেখানে একটু ঝুঁকি নিয়ে হলেও যাতে রানটা আমি করতে পারি। ওদের শুধু রশিদ খান না, মুজিবও নতুন বলে বল করে থাকে। আমাদের ওইভাবে পরিকল্পনা করে এগোতে হবে।”

বৃহস্পতিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া লাউঞ্জে এভাবে দুই আফগানের প্রশংসা করেন মুশফিকুর রহিম।

শুধু রশিদ খান কিংবা মুজিব উর রহমানই নয়, আসন্ন এ সিরিজে নতুন ভেনু দেনাদুনে খেলাটাও বাংলাদেশের জন্য সহজ হবে না বলে মনে করেন তিনি।

“মাঠটা অচেনা। এটা হয়তো বা একটা চ্যালেঞ্জ হবে। ওখানে একটা অনুশীলন ম্যাচ হবে। সেটা খেলে আমরা যতো দ্রুত মানিয়ে নিতে পারবো, ততো ভালো হবে”, বলেন মুশফিক।

দেরাদুনের রাজীব গান্ধী স্টেডিয়ামটি একেবারেই নতুন। আইসিসির অনুমোদনের অপেক্ষায় থাকা মাঠটিতে আফগানিস্তান ও বাংলাদেশই প্রথম সিরিজে খেলতে যাচ্ছে।

Share.

Leave A Reply