দ. আফ্রিকার দুই নারী ক্রিকেটার বিয়ে করলেন

0

এফএনএস: গেলো বছরের শেষের দিকে বিয়ে করেছিলেন নিউজিল্যান্ডের দুই নারী ক্রিকেটার অ্যামি স্যাটারটওয়েটি ও লিয়া তাহুহু। এবার বিয়ের পিঁড়িতে বসলেন দক্ষিণ আফ্রিকার জাতীয় নারী দলের অধিনায়ক ড্যান ভ্যান নিকার্ক ও ফাস্ট বোলার মারিজানে ক্যাপ।

শনিবার সামাজিক যোগাযোগের মাধ্যম ইনস্টাগ্রামে নিজেদের বিয়ের ঘোষণা দিয়েছেন নিকার্ক ও ক্যাপ দম্পতি। তাদের বিয়েতে উপস্থিত ছিলেন নারী দলের প্রায় সব সদস্য ও বোর্ডের অনেক কর্মকর্তারা।

২০০৯ সালে নারী বিশ্বকাপে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষিক্ত হন ভ্যান নিকার্ক ও মারিজানে ক্যাপ। দুদিনের ব্যবধানে জাতীয় দলের জার্সি ওঠে দুজনের গায়ে।

২০১৭-১৮ মৌসুমে দক্ষিণ আফ্রিকার সেরা নারী ক্রিকেটার নির্বাচিত হন ভ্যান নিকার্ক। ৯৫ ম্যাচে ১২৫ উইকেট নিয়ে ওয়ানডেতে তিনি নারী ক্রিকেটে দলের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারি। আর ৯৯ উইকেট নিয়ে এই তালিকায় মারিজানে আছেন তিনে।

সর্বোচ্চ উইকেটশিকারিই নন, ব্যাট হাতেও শীর্ষ পর্যায়ে আছেন অলরাউন্ডার ভ্যান নিকার্ক। এই মুহূর্তে ওয়ানডেতে তার মোট রান ১৭৭০, যা চতুর্থ সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ। আইসিসির ওয়ানডে ও টি-টোয়েন্টিতে অলরাউন্ডার র‌্যাংকিংয়ে তার অবস্থান চার। অন্যদিকে, ওয়ানডে বোলার র‌্যাংকিংয়ে ক্যাপের অবস্থানও চার।

তাদের নতুন জীবনের জন্য শুভেচ্ছা জানিয়েছেন নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া নারী দলের সদস্যরাও।

Share.

Leave A Reply