রাশেদ কবির স্মৃতি পাঠাগার উদ্বোধন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত পাবিপ্রবিতে

0

স্টাফ রিপোর্টার : পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের প্রয়াত শিক্ষক রাশেদ কবিরের নামে ‘রাশেদ কবির স্মৃতি পাঠাগার’ উদ্বোধন এবং প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল, আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল দশটায় গণিত বিভাগে স্মৃতি পাঠাগার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম রোস্তম আলী। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ার খসরু পারভেজ এবং রাশেদ কবিরের সহধর্মিণী আলো আক্তার জাহান।

বিশ্ববিদ্যালয়ের গ্যালারি-২ তে দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়। এসময় তাঁর আত্মার শান্তি ও মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়। বিভাগের চেয়ারম্যান ড. হারুন-অর-রশিদের সভাপতিত্বে আলোচনা সভায় উপাচার্য অধ্যাপক ড. এম রোস্তম আলী বলেন, ‘রাশেদ কবির স্মৃতি পাঠাগার’ এর মাধ্যমে তিনি আমাদের মাঝে বেঁচে থাকবেন। শিক্ষার্থীরা পাঠাগারে বই পড়ে আলোকিত হয়ে উঠবে। রাশেদ কবির সকলের হৃদয় জয় করতে পেরেছিলেন। তিনি তাঁর কর্মের জন্যই শিক্ষার্থীদের মাঝে সারাজীবন বেঁচে থাকবেন। উপাচার্য সব সময় রাশেদ কবিরের পরিবারের পাশে থাকার আশ্বাস দেন।

আরো বক্তব্য দেন, রাশেদ কবিরের স্ত্রী আলো আক্তার জাহান, বিভাগের শিক্ষক, শিক্ষার্থী ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। উপস্থিত ছিলেন, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ড. হাবিবুল্লাহ, ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন খায়রুল আলম, রিজেন্ট বোর্ড সদস্য ড. আব্দুল আলীম, বঙ্গবন্ধু হলের প্রভোস্ট ড. মুশফিকুর রহমান, প্রক্টর ড. প্রীতম কুমার দাস, শিক্ষক সমিতির সভাপতি আওয়াল কবির জয়সহ বিভাগের সকল শিক্ষক, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও শিক্ষার্থীরা। উল্লেখ্য, ২০১৭ সালের ২৯ জুলাই এক সড়ক দুর্ঘটনায় রাশেদ কবির নিহত হন।

Share.

Leave A Reply