আইরিশরা ‘এ’ দলকে হারিয়ে সমতা ফেরাল

0

এফএনএস স্পোর্টস: বোলিংয়ের পর ব্যাটিংয়েও ব্যর্থ বাংলাদেশ ‘এ’ দল। দ্বিতীয় টি-টোয়েন্টিতে বিশাল সংগ্রহ গড়ার পর দারুণ বোলিংয়ে সহজেই জিতেছে আয়ারল্যান্ড উলভস।

ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ৫১ রানে জিতে তিন ম্যাচের সিরিজে ১-১ সমতা এনেছে আয়ারল্যান্ড ‘এ’ দল।

বৃষ্টির দাপটে বুধবার খেলা সম্ভব হয়নি। টস হেরে ব্যাট করতে নেমে বৃহস্পতিবার ৬ উইকেটে ২০২ রানের বড় সংগ্রহ গড়ে আইরিশরা। বাংলাদেশ ‘এ’ দলের ইনিংসের ১৫তম ওভার শেষে বৃষ্টি নামলে আর খেলা সম্ভব হয়নি। সে সময়ে অতিথিদের স্কোর ছিল ৭ উইকেটে ১০৪, ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে প্রয়োজন ছিল ১৫৬ রান।

বড় রান তাড়ায় ঝড় তুলতে পারেননি সৌম্য সরকার। একটি ছক্কা হাঁকিয়ে ফিরে যান বাঁহাতি এই ওপেনার। মুমিনুল হক বিদায় নেন একটি করে ছক্কা-চার হাঁকিয়ে।

আগের ম্যাচে বোলারদের ওপর চড়াও হওয়া নাজমুল হোসেন শান্ত এবার রানের খাতাই খুলতে পারেননি। দুই অঙ্কে যেতে পারেননি মোহাম্মদ মিঠুন।

তিন তরুণ জাকির হাসান, আল আমিন জুনিয়র ও আফিফ হোসেনও দলের বিপদে হাল ধরতে পারেননি। ৬২ রানের মধ্যে প্রথম সাত ব্যাটসম্যানকে হারানো বাংলাদেশ ‘এ’ দলের সংগ্রহ একশ পার হয় নাঈম হাসান ও মোহাম্মদ সাইফ উদ্দিনের দৃঢ়তায়।

নয় নম্বরে নেমে দুটি চারে ২৪ রানে অপরাজিত থাকেন নাঈম। সাইফ ১৬ বলে করেন অপরাজিত ১৫ রান।

ছবি: ক্রিকেট আয়ারল্যান্ড ছবি: ক্রিকেট আয়ারল্যান্ড এর আগে গ্যারেথ ডেলানির বিস্ফোরক ব্যাটিংয়ে উড়ন্ত সূচনা পেয়ে যায় আয়ারল্যান্ড ‘এ’ দল। ১৫ বলে ৩৭ রান করা ওপেনারকে বিদায় করেন সাইফ।

স্বাগতিকদের টপ অর্ডারের অন্য দুই ব্যাটসম্যান স্টুয়ার্ট টমসন ও উইলিয়াম পোর্টারফিল্ড তাইজুল ইসলামের শিকার। দায়িত্বশীল ব্যাটিংয়ে ৩৮ বলে ৪৭ রান করে করেন ওপেনার টমসন। পোর্টারফিল্ড ৭ চারে করেন ৪৫ রান।

ঝড় তোলা কেভিন ও’ব্রায়েন (১৩ বলে ৩০) ফিরে যান রান আউট হয়ে। শেষের দিকে চড়াও হয়ে দলের সংগ্রহ দুইশ পার করেন অধিনায়ক অ্যান্ডি বালবার্নি।

বাংলাদেশ ‘এ’ দলের সব বোলারই ছিলেন খরুচে। ওভার প্রতি নয়ের নিচে রান দেন কেবল সাইফ। তরুণ অলরাউন্ডার ৪ ওভারের ৩৩ রান দিয়ে নেন ৩ উইকেট।

আগামী শুক্রবার হবে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি।

 

সংক্ষিপ্ত স্কোর:

আয়ারল্যান্ড উলভস: ২০ ওভারে ২০২/৬ (টমসন ৪৭, গ্যারেথ ডেলানি ৩৭, পোর্টারফিল্ড ৪৫, ও’ব্রায়েন ৩০, সিমি ১২, বালবার্নি ১৮, টাকার ০*; নাঈম ০/৩৮, শরিফুল ০/৪৩, আফিফ ০/২৫, সাইফ ৩/৩৩, সৌম্য ০/৩০, তাইজুল ২/২৭)

বাংলাদেশ ‘এ’: (লক্ষ্য ১৫ ওভারে ১৫৬)১৫ ওভারে ১০৪/৭ (মুমিনুল ১৪, সৌম্য ১১, নাজমুল ০, মিঠুন ৬, জাকির ১৪, আল আমিন ১২, আফিফ ৩, সাইফ ১৫*, নাঈম ২৪*; ম্যাকব্রাইন ২/২৫, ম্যাককার্থি ১/২৫, ডেভিড ডেলানি ২/১৫, সিমি ১/১০, ডকরেল ১/১১, টমসন ০/১৬)

Share.

Leave A Reply