স্কুলের প্রথম দিন সাকিব কন্যার

0

এফএনএস স্পোর্টস: বিয়ের বয়স প্রায় ছয়। ২০১২ সালের ডিসেম্বরের ১২ তারিখে অনেকটা ঘরোয়াভাবেই বিবাহ বন্ধনে আবদ্ধ হন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও যুক্তরাষ্ট্র প্রবাসী উম্মে আহমেদ শিশির। সুখের সংসারে কন্য আলাইনা হাসান অব্রির জন্ম ২০১৫ সালের ৯ নভেম্বর।

দেখতে দেখতে ছোট্ট অব্রির বয়স ২ বছর ৯ মাস। শুরু হয়েছে তার শিক্ষা জীবন। যুক্তরাষ্ট্রের একটি প্রি-স্কুলে ভর্তি করা হয়েছে সাকিব-শিশিরের কন্যাকে। বৃহস্পতিবার (১৬ আগস্ট) ছিল অব্রির স্কুলের প্রথম দিন। শুধু অব্রি নয় এটি সাকিব-শিশিরের জীবনেরও একটি স্মরণীয় মুহূর্ত।

বাবা সাকিব পবিত্র হজ পালন করার জন্য আছে সৌদি আরবে। মা শিশির ছিলেন অব্রির সঙ্গেই। স্কুলের প্রথম দিনটি হেসে-খেলে আর ঘুরে বেড়িয়েই কাটিয়েছে অব্রি। মূলত, প্রথম শ্রেণীর মূল ধারার পড়াশুনা শুরুর আগে বাচ্চাদের স্কুলের সঙ্গে খাপ খাইয়ে নেওয়ার জন্যই প্রি-স্কুলের ব্যবস্থা আছে বিশ্বের অনেক দেশেই। বাংলাদেশেই কয়েক বছর থেকে প্রি-স্কুল পদ্ধতি বেশ ভালোভাবেই চালু হয়েছে।

এসব স্কুলে বাচ্চারা মূলত, মুখে মুখে অক্ষর চিনে নেয়। ছড়া বলা, রং চেনার কাজটাই এখান থেকে শিখিয়ে দেওয়া হয়। এর পাশাপাশি বাচ্চাদের খেলাধুলার দিকেও নজর দেওয়া হয় সুস্থ থাকার জন্য।

এমনই এক স্কুলের যেতে শুরু করেছে সাকিব-শিশির কন্যা। আর প্রি-স্কুলে অব্রির প্রথম দিনের এই ভালোলাগার অভিজ্ঞতা সবার সঙ্গে ভাগ করে নিতেও ভুললেন না শিশির। সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে অব্রির প্রথম দিনের স্কুলের ছবি পোস্ট করেন তিনি। ছবির ক্যাপশনে লেখেন, ‘স্কুলের প্রথম দিন #আমার মেয়ে #দ্রুত বড় হচ্ছে #মাশাআল্লাহ #প্রিস্কুলার।’

সামাজিক যোগাযোগ মাধ্যমে অবশ্য অব্রির নানান সময়ের ছবি দেখা যায় প্রায়ই। শিশির তার ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে অব্রির ছবি পোস্ট করেন। মেয়ের খেলা, মেয়ের সঙ্গে মায়ের খুনসুটি, বাবার সঙ্গে গল্প করা, ছবি আঁকা এমন অনেক মুহূর্তের ছবি ও ভিডিও দেখা যায় সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে।

 

Share.

Leave A Reply