ওয়ার্নারের সেঞ্চুরি, দুর্দান্ত স্মিথও

0

এফএনএস স্পোর্টস: ছিল নিজ দেশের ক্রিকেট বোর্ড থেকে এক বছরের নিষেধাজ্ঞা। পরবর্তীতে ঘরোয়া ক্রিকেট থেকে তুলে নেওয়া হয় তা। তবে নিজ দেশের ঘরোয়া ক্রিকেটে ফিরেই তারা জানিয়ে দিলেন, ক্রিকেট থেকে নিষিদ্ধ হলেও ক্রিকেটটা তাদের রক্তে।

ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথ। অস্ট্রেলিয়া ক্রিকেটের এক সময়ের গুরুত্বপূর্ণ অংশ। গেল মার্চে কেপটাউন টেস্টে বল টেম্পারিংয়ের দায়ে সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হন তারা। কিন্তু ক্রিকেটের দূরে না থাকার সুযোগ হিসেবে পরবর্তীতে ঘরোয়া ক্রিকেট চালিয়ে যাওয়ার সুযোগ পান এই দুই অভিজ্ঞ ক্রিকেটার।

অনুমতি হিসেবে নর্থ সাউথ ওয়েলসের প্রিমিয়ার ওয়ানডে ক্রিকেটে খেলছেন তারা। সেখানেই নিজের জাত চেনাতে দেরি করেননি এ দু’জন। প্রায় ছয় মাস পর দেশের মাটিতে ক্রিকেট খেলার সুযোগ পেয়েই অসাধারণ সেঞ্চুরি হাঁকান ওয়ার্নার। স্মিথ খেলেন ৮৫ রানের দুর্দান্ত ইনিংস।

গ্লেন ম্যাকগ্রা ওভাল স্টেডিয়ামে স্মিথের ফেরার ম্যাচে দর্শকে পরিপূর্ণ ছিল। সাদারল্যান্ডের হয়ে খেলতে নামেন স্মিথ। টসে হেরে ব্যাট করতে নামে তার দল। দলের হয়ে তিন নম্বরে নেমে ১৫৩ মিনিটে ৬ চার ও ১টি ছক্কার ৯২ বলে ৮৫ রান করেন তিনি। তিনি ছাড়া বড় রান করতে পারেননি তার দলের আর কেউ। ফলে ২৩৮ রানেই থেমে যায় তাদের ইনিংস। তবে দেশের মাটিতে ফেরার ম্যাচে স্মিথ রান পেলেও তার দল হেরে যায় তিন উইকেটে।

অপর ম্যাচে সেঞ্চুরি তুলে নেন ওয়ার্নার। তার দলও পায় জয়। ওয়ার্নারের অপরাজিত শতকেই ৪ উইকেটের জয় পেয়েছে র‌্যান্ডউইক পিটারসহাম। আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ২৭৭ রান করে প্রতিপক্ষ সেন্ট জর্জ।

শুরু থেকে শেষ পর্যন্ত খেলেন ওয়ার্নার। ২২৫ মিনিট মাঠে থেকে ১৫২টি বলে অপরাজিত ১৫৫ রানের ইনিংস খেলেন তিনি। যেখানে ছিল ১৩টি চার ও ২টি ছক্কার মার।

Share.

Leave A Reply