‘থ্যাঙ্ক ইউ পিএম’ বিজ্ঞাপনে সমস্যা দেখছে না ইসি

0

এনএনবি : বিএনপির পক্ষ থেকে আপত্তি তোলা হলেও সরকারের উন্নয়নমূলক কাজের জন্য টেলিভিশনে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বিজ্ঞাপন প্রচারে কোনো সমস্যা দেখছে না নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ বলছেন, বিজ্ঞাপন আকারে প্রচার হলে এটি নিয়ে কোনো সমস্যা দেখেন না তিনি।

গতকাল সোমবার সকালে নির্বাচন ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, “বিটিভিসহ বেসরকারি টেলিভিশনে বিজ্ঞাপন আকারে গেলে এতে কোনো সমস্যা নেই। এর জন্য সংশ্লিষ্ট গণমাধ্যম টাকা পাচ্ছে, সেজন্য সমস্যা নেই।”

তবে বিজ্ঞাপন না হয়ে থাকলে কেউ যদি অভিযোগ করে, তাহলে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ইসি সচিব।

“‘থ্যাঙ্ক ইউ পিএম বিষয়ে আমাদের কাছে কোনো অভিযোগ আসেনি। আনুষ্ঠানিকভাবে কেউ আমাদের কাছে অভিযোগ দেয়নি। কেউ অভিযোগ দিলে কর্তৃপক্ষ কে তা আমাদের দেখতে হবে।”

ভোটের আগে টেলিভিশনে বিভিন্ন উন্নয়ন কর্মকা-ের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে যেসব বিজ্ঞাপন প্রচার করা হচ্ছে তাতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন হচ্ছে অভিযোগ বিএনপির।

গত বুধবার এক সংবাদ সম্মেলনে ওই অভিযোগ তুলে বিএনপি নেতা রুহুল কবির রিজভী ‘থ্যাংক ইউ পিএম’ শিরোনামের বিজ্ঞাপনের প্রচার বন্ধের দাবি জানান।

এসব বিজ্ঞাপন প্রচারের বিষয়ে বিএনপির আপত্তির কথা রোববার নির্বাচন কমিশনার রফিকুল ইসলামকেও জানিয়েছিলেন সাংবাদিকরা।

তবে তিনিও এই বিজ্ঞাপন প্রচারে কোনো সমস্যা দেখেননি।

রফিকুল ইসলাম বলেন, “থ্যাংক ইউ পিএম- এটি আমি টেলিভিশনে দেখেছি। এটি প্রচারের জন্য বেসরকারি টেলিভিশনের নীতিমালা আছে। বেসরকারি টেলিভিশনকে নিয়ন্ত্রণ করার কোনো ক্ষমতা বা ইচ্ছা আমাদের নাই। উনারা স্বঃপ্রণোদিত হয়ে এই প্রচার করতে পারেন। সেটা নির্বাচনী প্রচার হলে আমরা অবশ্যই ব্যবস্থা নিতাম।”

সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, “একটা সরকার আছে, সেই সরকারের কর্মকা- তারা প্রচার করছে। আমরা বেসরকারি টেলিভিশনের সম্প্রচারে কোনো নির্দেশনা দিলে আপনারা হস্তক্ষেপের কারণে আন্দোলনে নামবেন।”

Share.

Leave A Reply