রুহুল আমিন হাওলাদারের মনোনয়নপত্র বাতিল

0

এনএনবি : ‘ঋণখেলাপী’ হওয়ায় পটুয়াখালী-১ আসনের বর্তমান সাংসদ জাতীয় পার্টির মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদারের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

গতকাল রোববার মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে পটুয়াখালী জেলার রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী এ ঘোষণা দেন।

তিনি সাংবাদিকদের জানান, ঢাকার সোশ্যাল ইসলামী ব্যাংক বাংলাদেশ ব্যাংককে লিখিতভাবে জানিয়েছে, তাদের গুলশান শাখা থেকে ঋণ নিয়ে হাওলাদার খেলাপি হয়েছেন।

মতিউল ইসলাম বলেন, রুহুল আমিন হাওলাদারের আইনজীবী তোফায়েল আহম্মেদ কাগজপত্র যাচাইয়ের জন্য সময় চেয়ে আবেদন করেছিলেন। তাকে বিকাল ৪টায় শুনানির সময় দেওয়া হয়েছিল। পরে তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী, আগামী তিন দিনের মধ্যে এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করতে পারবেন হাওলাদার।

পটুয়াখালী-১ আসন থেকে এবার আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সাবেক ধর্ম প্রতিমন্ত্রী মো. শাহজাহান মিয়া, বিএনপির মনোনয়ন পেয়েছেন আলতাফ হোসেন চৌধুরী ও সুরাইয়া আক্তার চৌধুরী। তাদের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা।

এর আগে জাতীয় পার্টির একাধিক নেতা হাওলাদারের বিরুদ্ধে ‘মোটা অঙ্কের টাকা নিয়ে মনোনয়ন বিক্রির অভিযোগ এনেছিলেন। অবশ্য হাওলাদারের দাবি, এসব তার বিরুদ্ধে অপপ্রচার।

Share.

Leave A Reply