ফিফটি করলেন মার্শাল-তাইবুর-শহিদুল

0

এফএনএস স্পোর্টস: আব্দুল মজিদ ও পিনাক ঘোষের পর ফিফটি পেয়েছেন মার্শাল আইয়ুব, তাইবুর রহমান ও শহিদুল ইসলাম। প্রথম ইনিংসে গুঁড়িয়ে যাওয়া মধ্যাঞ্চল পাঁচ ফিফটিতে পূর্বাঞ্চলের বিপক্ষে পেয়েছে লড়াইয়ের পুঁজি।

বিসিএলের তৃতীয় রাউন্ডের তৃতীয় দিনের খেলা শেষে পূর্বাঞ্চলের সংগ্রহ ২ উইকেটে ৭১ রান। জয়ের জন্য চতুর্থ ও শেষ দিনে তাদের চাই আরও ২৫৫ রান।

৩২৬ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে দ্রুত শামসুর রহমান ও রনি তালুকদারকে হারায় পূর্বাঞ্চল। দায়িত্বশীল ব্যাটিংয়ে দলকে টানছেন মাহমুদুল হাসান ও মোহাম্মদ আশরাফুল। মাহমুদুল ২৩ ও আশরাফুল ২৪ রানে ব্যাট করছেন।

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে শুক্রবার ২ উইকেটে ১৩৯ রান নিয়ে দিন শুরু করা মধ্যাঞ্চল শুরুতেই হারায় পিনাককে। বেশিক্ষণ টিকেননি অধিনায়ক শুভাগত হোম চৌধুরী।

পঞ্চম উইকেটে তাইবুরের সঙ্গে মার্শালের ৯২ রানের জুটিতে এগিয়ে যায় দলটি। ৯২ বলে ১০ চারে ৭০ রান করা মার্শালকে ফিরিয়ে প্রতিরোধ গড়া জুটি ভাঙেন আবু জায়েদ। ৭ চারে ৫৯ রান করা তাইবুরকে বোল্ড করে থামান হাসান মাহমুদ।

৩১২ রানে ৮ উইকেট হারানো দলটি ৩৯৩ রান পর্যন্ত যায় শহিদুল ও শাহাদাত হোসেনের দৃঢ়তায়। নবম উইকেটে দুই লোয়ার অর্ডার ব্যাটসম্যান গড়েন ৭৩ রানের জুটি। ৩৩ রান করা শাহাদাতকে ফিরিয়ে প্রতিরোধ ভাঙেন আশরাফুল। আক্রমণাত্মক ব্যাটিংয়ে ৪৯ বলে তিনটি করে ছক্কা-চারে ৫০ রানে অপরাজিত থাকেন শহিদুল।

 

সংক্ষিপ্ত স্কোর:

মধ্যাঞ্চল ১ম ইনিংস: ১১৮

পূর্বাঞ্চল ১ম ইনিংস: ১৮৬

মধ্যাঞ্চল ২য় ইনিংস: (আগের দিন শেষে ১৩৯/২) ৯৫.৪ ওভারে ৩৯৩ (পিনাক ৫৩, রাকিন ১৭, মজিদ ৬৭, মার্শাল ৭০, শুভাগত ১৪, জাকের ১২, শরিফউল্লাহ ৬, শহিদুল ৫০*, শাহাদাত ৩৩, শাকিল ২; আবু জায়েদ ১/১০০, রেজা ১/৫৪, মাহমুদ ৩/৬০, ইরফান ০/৭৭, এনামুল ০/৫৯, মাহমুদুল ০/৪, আশরাফুল ৪/৩৪)

পূর্বাঞ্চল ২য় ইনিংস: (লক্ষ্য ৩২৬) ২৩ ওভারে ৭১/২ (রনি ১২, শামসুর ১১, মাহমুদুল ২৩*, আশরাফুল ২৪*; শাকিল ১/৩০, শহিদুল ০/১৭, শাহাদাত ১/১০, তাইবুর ০/১৪, শরিফউল্লাহ ০/০)

 

Share.

Leave A Reply