দুইয়ে সাকিব, মাহমুদউল্লাহ চারে

0

এফএনএস স্পোর্টস: সম্ভাবনা জাগিয়েও সিরিজ জেতা হয়নি বাংলাদেশের। তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের পারফরম্যান্সে ব্যক্তিগত র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে বেশ কজনের। আইসিসি টি-টোয়েন্টি অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে সাকিব আল হাসান উঠে এসেছেন দুইয়ে; চারে উঠেছেন মাহমুদউল্লাহ।

শেষ ম্যাচে শূন্য রানে আউট হলেও সাকিব প্রথম দুই ম্যাচে করেছিলেন ৬১ ও অপরাজিত ৪২ রান। বল হাতে প্রথম ম্যাচে ছিলেন উইকেটশূন্য। পরের দুই ম্যাচে নিয়েছেন ৫ ও ৩ উইকেট। ব্যাটে-বলে এই পারফরম্যান্সে অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে এক ধাপ এগিয়েছেন বাংলাদেশ অধিনায়ক।

মাহমুদউল্লাহ প্রথম ও শেষ ম্যাচে রান করেছেন ১২ ও ১১। মাঝের ম্যাচে করেছিলেন অপরাজিত ৪৩। তিন ম্যাচে উইকেট নিয়েছেন ৫টি। অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে চারে উঠেছেন তিনি পাঁচ থেকে।

সাকিব ও মাহমুদউল্লাহর উন্নতি হয়েছে ব্যাটিং ও বোলিংয়েও। ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে সাত ধাপ এগিয়ে সাকিব উঠেছেন ৩৭ নম্বরে। বোলারদের র‌্যাঙ্কিংয়ে তিন ধাপ এগিয়ে উঠেছেন সাতে। সেরা দশে তো বটেই, সেরা বিশেও নেই বাংলাদেশের আর কোনো বোলার।

ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে দুই ধাপ এগিয়ে মাহমুদউল্লাহ উঠেছেন ৩১ নম্বরে। বোলারদের র‌্যাঙ্কিংয়ে ১৭ ধাপ এগিয়ে উঠেছেন ৫১ নম্বরে।

প্রথম ম্যাচে ৬ রানে ফেরা লিটন কুমার দাস পরের দুই ম্যাচে করেন ৬০ ও ৪৩। ২৬ ধাপ এগিয়ে বাংলাদেশের ওপেনার উঠেছেন ক্যারিয়ার সেরা ৪৭ নম্বরে।

শেষ ম্যাচে ৮৯ রানের বিস্ফোরক ইনিংস খেলে ওয়েস্ট ইন্ডিজের ওপেনার এভিন লুইস ১১ ধাপ এগিয়ে উঠে এসেছেন চারে। শেষ ম্যাচে ৫ উইকেট নিয়ে পেসার কিমো পল ১২ ধাপ এগিয়ে উঠেছেন ৩০ নম্বরে।

Share.

Leave A Reply