রাজ্জাকের ৭ উইকেট, আরিফুলের ৯৮

0

এফএনএস স্পোর্টস: মাত্র ২ রানের জন্য সেঞ্চুরি পাননি আরিফুল হক। তাকে থামিয়ে উত্তরাঞ্চলকে প্রথম ইনিংসে তিনশ রানের নিচে গুটিয়ে দিয়েছেন দক্ষিণাঞ্চলের অধিনায়ক আবদুর রাজ্জাক। অভিজ্ঞ বাঁহাতি এই স্পিনার নিয়েছেন ৭ উইকেট।

বিসিএলের ষষ্ঠ ও শেষ রাউন্ডের প্রথম দিনের খেলা শেষে দক্ষিণাঞ্চলের সংগ্রহ ১ উইকেটে ২১ রান। এনামুল হক ৭ ও ফজলে মাহমুদ ৮ রানে ব্যাট করছেন।

সানজামুল ইসলামের বলে এলবিডব্লিউ হয়ে ফিরে গেছেন বাঁহাতি ওপেনার শাহরিয়ার নাফীস।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সোমবার টস জিতে ব্যাট করতে নেমে মিজানুর রহমানের সঙ্গে ৬০ রানের উদ্বোধনী জুটিতে উত্তরাঞ্চলকে ভালো শুরু এনে দেন জুনায়েদ সিদ্দিক।

২৯ রান করা মিজানুরকে ফিরিয়ে শুরুর জুটি ভাঙেন রাজ্জাক। ৪৪ রান করা জুনায়েদকে থামান মেহেদি হাসান। ১ উইকেটে ৯৬ রানের দৃঢ় ভিতের ওপর দাঁড়ানো উত্তরাঞ্চল মাত্র ১৩ রানে ৪ উইকেট হারিয়ে বিপদে পড়ে।

দুই অঙ্ক ছুঁয়ে ফিরে যান ধীমান ঘোষ। এরপর নিজেদের সেরা জুটিটা পায় উত্তরাঞ্চল। সপ্তম উইকেটে জিয়াউর রহমানের সঙ্গে আরিফুল যোগ করেন ১৩৫ রান। ১০৩ বলে ৭টি চার ও দুই ছক্কায় ৬৯ রান করা জিয়াকে ফিরিয়ে প্রতিরোধ গড়া জুটি ভাঙেন নাহিদুল ইসলাম।

মাত্র ২২ রানে শেষ ৪ উইকেট হারিয়ে ২৯৩ রানে গুটিয়ে যায় উত্তরাঞ্চল। শেষ তিনটি উইকেট নেন অভিজ্ঞ বাঁহাতি স্পিনার রাজ্জাক।

সঙ্গীর অভাবে সেঞ্চুরির সুযোগ হাতছাড়ার শঙ্কায় পড়ে যাওয়া আরিফুল চড়াও হয়েছিলেন বোলারদের ওপর। এ সময় দ্রুত রান তুলেন এই শেষ অলরাউন্ডার। তবে পর্যন্ত তিন অঙ্কে যাওয়া হয়নি তার। ১৫১ বলে ৬ চার ও তিন ছক্কায় ৯৮ রান করে ফিরে যান রাজ্জাকের বলে এলবিডব্লিউ হয়ে।

৬৯ রানে ৭ উইকেট নেন রাজ্জাক। একটি করে উইকেট নেন নাহিদুল, মেহেদি ও শফিউল ইসলাম।

 

সংক্ষিপ্ত স্কোর:

উত্তরাঞ্চল ১ম ইনিংস: ৮৩.৪ ওভারে ২৯৩ (মিজানুর ২৯, জুনায়েদ ৪৪, ফরহাদ ২৪, নাঈম ৫, জহুরুল ৩, আরিফুল ৯৮, ধীমান ১২, জিয়া ৬৯, সানজামুল ০, সাকলাইন ০, ইবাদত ০; শফিউল ১/৭৩, মনির ০/৬১, মেহেদি ১/৪৭, রাজ্জাক ৭/৬৯, নাহিদুল ১/৩৫)

দক্ষিণাঞ্চল ১ম ইনিংস: ৬ ওভারে ২১/১ (এনামুল ৭*, শাহরিয়ার ১, মাহমুদ ৮*; ইবাদত ০/৩, সানজামুল ১/৭, নাঈম ০/৭)

Share.

Leave A Reply