জাতিসংঘের কাছে ন্যায় বিচার আশা করবেন না: এরদোয়ান

0

এফএনএস ডেস্ক: তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোয়ান বলেছেন, জাতিসংঘের কাছ থেকে কোনও ন্যায় বিচার আশা করা উচিত নয়। গত বুধবার রাজধানী আঙ্কারায় এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। এরদোয়ান বলেন, জাতিসংঘ ও নিরাপত্তা পরিষদের কাছ থেকে ন্যায় বিচারের মতো কিছু আশা করবেন না। তাদের কাছে এটি খুঁজবেন না। সেখানে এ ধরনের কিছু নেই। তুর্কি প্রেসিডেন্ট বলেন, মুসলিমদের জাতিসংঘ নিরাপত্তা পরিষদে তাদের নিজস্ব ইস্যু এবং আন্তর্জাতিক নানা সংকট নিয়ে কথা বলার অধিকার দেওয়া হয়নি।

তিনি বলেন, মুসলিম বিশ্বে ১৭০ কোটি মানুষ রয়েছে। অথচ এই অনিয়মের কারণে জাতিসংঘ নিরাপত্তা পরিষদে তাদের জন্য একটি আসনও নেই।

এরদোয়ান প্রায়ই বলে থাকেন, পাঁচ পরাশক্তির চেয়ে দুনিয়া আরও অনেক বড়। বুধবারের অনুষ্ঠানেও তিনি নিজের এ বক্তব্যের পুনরাবৃত্তি করেন। পাঁচ পরাশক্তি বলতে তিনি জাতিসংঘ নিরাপত্তা পরিষদের পাঁচ স্থায়ী সদস্য রাষ্ট্রকে বুঝিয়ে থাকেন। দেশ পাঁচটি হচ্ছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, চীন, রাশিয়া ও ফ্রান্স। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিজ্ঞান শিক্ষা এবং অ্যাকাডেমিক পড়াশোনার ওপরও জোর দেন তুর্কি প্রেসিডেন্ট। সূত্র: আনাদোলু এজেন্সি, ইয়েনি সাফাক।

 

 

Share.

Leave A Reply