দু প্লেসি এক টেস্টে নিষিদ্ধ

0

এফএনএস স্পোর্টস: পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ জয় নিশ্চিত হয়েছে প্রথম দুই টেস্টেই। কিন্তু এরপরই দক্ষিণ আফ্রিকা পেল একটি দুঃসংবাদ। সিরিজের শেষ টেস্টে পাচ্ছে না তারা অধিনায়ক ফাফ দু প্লেসিকে। রোববারই শেষ হওয়া কেপ টাউন টেস্টে মন্থর ওভার রেটের কারণে এক টেস্টের নিষেধাজ্ঞা পেয়েছেন প্রোটিয়া অধিনায়ক।

নিষেধাজ্ঞার পাশাপাশি ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা গুনতে হবে দু প্লেসিকে। দলের বাকিদের জরিমানা ম্যাচ ফির ১০ শতাংশ।

১২ মাসের মধ্যে দুইবার দলের মন্থর ওভার রেটের কারণে এই নিষেধাজ্ঞা পেতে হলো দু প্লেসিকে। এর আগে গত জানুয়ারিতে ভারতের বিপক্ষে সেঞ্চুরিয়ন টেস্টে মন্থর ওভার রেটের জন্য জরিমানা গুনতে হয়েছিল দু প্লেসিদের।

কেপ টাউন টেস্টে দক্ষিণ আফ্রিকা খেলেছে চার পেসার নিয়ে। দুই ইনিংস মিলিয়ে পেসাররা বোলিং করেছে প্রায় ১২২ ওভার। দেরি হয়ে গেছে পেসাররা অতিরিক্ত সময় নেওয়াতেই।

দু প্লেসি না থাকায় আগামি শুক্রবার থেকে শুরু হতে যাওয়া জোহানেসবার্গ টেস্টে নেতৃত্ব দেবেন কে, সেটি নিশ্চিত নয় এখনও। অভিজ্ঞ ব্যাটসম্যান ও সাবেক অধিনায়ক হাশিম আমলা পেতে পারেন দায়িত্ব। পেতে পারেন তরুণ ব্যাটসম্যান ও ভবিষ্যৎ অধিনায়ক মনে করা হচ্ছে যাকে, সেই এইডেন মারক্রামও। গত বছর দু প্লেসির অনুপস্থিতিতে একটি টেস্টে নেতৃত্ব দিয়েছিলেন ডিন এলগার। দায়িত্ব পেতে পারেন এই ওপেনারও।

 

Share.

Leave A Reply