চোটে ভারত সফর থেকে ছিটকে গেলেন স্টার্ক

0

এফএনএস স্পোর্টস: ওয়ানডে ক্রিকেটে মিচেল স্টার্কের পথচলা শুরু ২০১০ সালের অক্টোবরে, ভারতের বিশাখাপতœমে। তার পর সেখানে খেলা হয়নি আর একটি ওয়ানডেও। ভারতে খেলেননি কোনো টি-টোয়েন্টিও। খেলা হচ্ছে না এবারও। বাঁ পায়ের পেশির চোটে ভারত সফরের অস্ট্রেলিয়া দল থেকে ছিটকে গেছেন এই বাঁহাতি ফাস্ট বোলার।

চোটের কারণে আগেই ছিটকে গিয়েছিলেন স্টার্কের নতুন বলের সঙ্গী জশ হেইজেলউড। এই সফরে অস্ট্রেলিয়ার পেস আক্রমণের নেতৃত্ব দেবেন তাই প্যাট কামিন্স। এই পেসার ও কিপার-ব্যাটসম্যান অ্যালেক্স কেয়ারি যৌথভাবে পালন করবেন দলের সহ-অধিনায়কের দায়িত্বও।

পাঁচ ওয়ানডে ও দুই টি-টোয়েন্টি ম্যাচের সফরে দলে ফিরেছেন পেসার কেন রিচার্ডসন। চলতি বিগ ব্যাশে এখন পর্যন্ত সর্বোচ্চ ২৪ উইকেট শিকার করেছেন ২৭ বছর বয়সী পেসার।

দ্বিতীয় সন্তান জন্মের সময় স্ত্রীর পাশে থাকতে প্রথম দুই ম্যাচে থাকতে পারবেন না শন মার্শ। তার বিকল্প হিসেবে দলে ফিরেছেন ডার্সি শর্ট। বিগ ব্যাশে এবার দারুণ ফর্মে আছেন শর্ট, ৫৯.৫০ গড়ে করেছেন এখনও পর্যন্ত টুর্নামেন্ট সর্বোচ্চ ৫৯৫ রান।

শনের ছোটো ভাই মিচেল মার্শ জায়গা হারিয়েছেন দলে। সবশেষ সিরিজে মিচেল মার্শের অসুস্থতায় বিকল্প হিসেবে ডাক পাওয়া ব্যাটসম্যান অ্যাশটন টার্নার টিকে গেছেন ভারত সফরের দলে। তিনটি টি-টোয়েন্টি খেললেও এখনও ওয়ানডে খেলা হয়নি ২৪ বছর বয়সী ব্যাটসম্যানের।

বাদ পড়েছেন দুই পেসার বিলি স্ট্যানলেক ও পিটার সিডল। দলে ফিরেছেন পেসার নাথান কোল্টার-নাইল।

আগামী ২৪ ও ২৭ ফেব্রুয়ারি হবে টি-টোয়েন্টি ম্যাচ দুটি, ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু ২ মার্চ।

অস্ট্রেলিয়া দল: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), উসমান খাওয়াজা, শন মার্শ (কাভার হিসেবে ডার্সি শর্ট), পিটার হ্যান্ডসকম, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যাশটন টার্নার, মার্কাস স্টয়নিস, অ্যালেক্স কেয়ারি, প্যাট কামিন্স, নাথান কোল্টার-নাইল, জাই রিচার্ডসন, কেইন রিচার্ডসন, জেসন বেহরেনডর্ফ, নাথান লায়ন, অ্যাডাম জ্যাম্পা।

Share.

Leave A Reply